বাসস ক্রীড়া-১৭ : সরফরাজ বিশ্বাস করেন না

206

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-বিশ্বকাপ
সরফরাজ বিশ্বাস করেন না
করাচি ৭জুলাই, ২০১৯(বাসস): বিশ্বকাপে তার দলের সেমিফাইনালের সম্ভাবনা নস্ট করতেই ইংল্যান্ডের কাছে ভারত ইচ্ছে করে হেরেছে- এমনটা মনে করেন না পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি বলেন বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটির বিপক্ষে এমন ধারনা সঠিক নয়।
তাদের সেমিফাইনাল আটকাতেই ইংল্যান্ডের বিপক্ষে ভারত তাদের সেরাটা দেয়নি বলে পাকিস্তানের সাবেক অনেক ক্রিকেটার সন্দেহ প্রকাশ করেছিলেন। তবে আজ সাংবাদিকদের সরফরাজ বলেন,‘ না, না, এভাবে বলা ঠিক না। আমাদের কারণে ভারত হেরেছে আমি এমনটা মনে করিনা। জয়ের জন্য ইংল্যান্ড ভাল খেলেছে।’
সংবাদ সম্মেলনে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ সম্পর্কে এক মহিলা সাংবাদিক ‘বাঙ্গালী’ শব্দ উচ্চারণ করায় সরফরাজ তার প্রতিবাদ করেন।
‘বাঙ্গালীদের’ বিপক্ষে শোয়েব মালিককে কেন টিম ম্যানেজমেন্ট একটা বিদায়ী ম্যাচ খেলার সুযোগ দেয়নি- এক টেলিভিশন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে পাকিস্তান অধিনায়ক বলেন,‘ অনুগ্রহ করে এ শব্দটি উচ্চারণ করবেন না। সামাজিক মাধ্যমে এটা আপনার জন্য একটা ইস্যু হতে পারে। আমি মনে করি আপনার ‘বাংলাদেশ দল’ হিসেবে বলা উচিৎ। আপনি আপত্তিকর শব্দ ব্যবহার করছেন।’
সরফরাজ বলেন,‘ শোয়েব আমাদের দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় এবং যদিও বিশ্বকাটা তার ভাল যায়নি তবে দেশকে তিনি অনেক সকিছু দিয়েছেন। দলে তার উপস্থিতি আমাদের সবার জন্যই খুব ভাল কিছু ছিল।
কেবলমাত্র টি-২০ ক্রিকেটে মনোযোগী হতে বিশ্বকাপ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন শোয়েব মালিক।
বাসস/স্বব/২০০৫/এমএইচসি