বাসস দেশ-১৯ : শিশু সায়মা হত্যা : প্রতিবেদন ২৪ জুলাই

186

বাসস দেশ-১৯
সায়মা-প্রতিবেদন
শিশু সায়মা হত্যা : প্রতিবেদন ২৪ জুলাই
ঢাকা, ৬ জুলাই, ২০১৯ (বাসস) : রাজধানীর ওয়ারী সিলভারডেল স্কুলের নার্সারি ছাত্রী সামিয়া আফরিন সায়মাকে (৭) শ্রীলতাহানীর পর হত্যার অভিযোগে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ জুলাই দিন ধার্য করেছেন আদালত।
আজ মামলার এজহার গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য এই দিন ধার্য করেন ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমান।
শিশুর বাবা আব্দুস সালাম আজ সকালে বাদী হয়ে ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা দায়ের করেন। এদিকে ওই ঘটনায় ভবনের মালিকসহ ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
এর আগে শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যার পর থেকে শিশু সায়মার খোঁজ পাচ্ছিল না তার পরিবার। আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নব নির্মিত ভবনটির ৯ তলার ফাঁকা ফ্ল্যাটের ভেতরে সায়মার মৃত অবস্থায় দেখতে পান পরিবারের সদস্যরা। খবর পেয়ে রাত ৮টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।
পরিবার সূত্রে জানা গেছে, ৯তলা ওই ভবনের ৬ তলায় পরিবারের সাথে থাকত সায়মা। বাবা আব্দুস সালাম নবাবপুরের একজন ব্যবসায়ী। দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে সবার ছোট সায়মা। ওয়ারী সিলভারডেল স্কুলের নার্সারিতে পড়তো সায়মা।
বাবা আব্দুস সালাম বলেন, সন্ধ্যার পর ফ্ল্যাট থেকে বেরিয়ে যাওয়ার সময় তার মাকে বলে ‘আমি উপরে পাশের ফ্ল্যাটে যাচ্ছি, একটু খেলাধুলা করতে।’ এরপর থেকে নিখোঁজ হয় সায়মা। অনেক খোঁজা-খুঁজির পর ৯ তলায় খালি ফ্ল্যাটের ভেতরে গলায় রশি দিয়ে বাঁধা ও মুখে রক্তাক্ত অবস্থায় মেয়েকে দেখতে পান।
বাসস/সংবাদদাতা/কেসি/১৭৪৫/ কেজিএ