বাসস দেশ-১৬ : শিক্ষা মানুষের জীবনের মূল ভিত্তি : রেলমন্ত্রী

175

বাসস দেশ-১৬
রেলমন্ত্রী-দেশপ্রেম
শিক্ষা মানুষের জীবনের মূল ভিত্তি : রেলমন্ত্রী
পঞ্চগড়, ৬ জুলাই, ২০১৯ (বাসস) : রেলমন্ত্রী মো. নুরল ইসলাম সুজন বলেছেন, শিক্ষা হচ্ছে জীবনের মূল ভিত্তি, এটি ছাড়া কোন জাতি সাফল্য লাভ করতে পারে না।
তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থীর মাঝে দেশ গড়ার প্রত্যয় থাকতে হবে। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীকে দেশপ্রেমিক এবং প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষা প্রতিষ্ঠানে নৈতিকতার শিক্ষা ও চর্চা বাড়ানো প্রয়োজন।
মন্ত্রী আজ দেবীগঞ্জ উপজেলার কালুর হাট কেসি উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত দ্বিতল ভবনের উদ্ধোধন অনুষ্ঠান শেষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
‘শিক্ষিত মানেই সুশিক্ষিত নয় উল্লেখ করে তিনি বলেন, গৎবাঁধা শিক্ষা দিয়ে নয়, মানসম্পন্ন শিক্ষাব্যবস্থা নিশ্চিত করতে শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসতে হবে। আজকের প্রজন্মকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বিশেষ অতিথিছিলেন,উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী,দেবীগঞ্জের ইউএনও প্রত্যয় হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী।
এর আগে মন্ত্রী তার ঐচ্ছিক তহবিল থেকে ২ লাক্ষ ৮৫ হাজার টাকা ৫৭ জন অসহায় ব্যক্তিদের মাঝে এবং ধর্ম মন্ত্রনালয়ের তহবিল থেকে ৫০ হাজার করে ১ লাক্ষ টাকার চেক দুটি মসজিদে বিতরণ করেন।
বাসস/সংবাদদাতা/এসএস/১৮১৭/-জেজেড/আরজি