কৃত্রিমভাবে এরশাদের শ্বাস-প্রশ্বাস চলছে : জি এম কাদের

243

ঢাকা, ৬ জুলাই, ২০১৯ (বাসস) : সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।
তিনি সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, ‘কৃত্রিমভাবে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের শ্বাস-প্রশ্বাস চলছে। তার শারীরিক অবস্থা স্বাভাবিক হলে কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে।’
আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে ব্রিফ করেন জি এম কাদের।
জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান চিকিৎসকদের বরাতে আরও বলেন, গত দুই দিন ধরে তার ভাই এরশাদকে ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেয়া হচ্ছে। এর মাধ্যমে তার শরীর থেকে অপ্রয়োজনীয় পানি বের করা হচ্ছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণ করা হচ্ছে।
তিনি বলেন, চিকিৎসকরা আশাবাদী, অত্যাধুনিক চিকিৎসায় এরশাদ সুস্থ হয়ে উঠতে পারেন। তবে তিনি এখনো শংকামুক্ত নন।
এসময় গোলাম মোহাম্মদ কাদের এমপি গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে বলেন, সিএমএইচ-এর চিকিৎসকরা এরশাদের শারীরিক পরীক্ষা-নিরিক্ষার সকল রিপোর্ট সিঙ্গাপুরে পাঠিয়েছেন। কিন্তু সিঙ্গাপুরের বিশেষজ্ঞরা এরশাদকে সিঙ্গাপুরে পাঠানোর বিষয়ে নিরুৎসাহিত করেছেন।
এদিকে সিএমএইচ-এ চিকিৎসাধীন হুসেইন মুহম্মদ এরশাদের পাশে পরিবারসহ কোরআন তেলাওয়াত ও দোয়া করেছেন সংসদে বিরোধ দলীয় উপনেতা ও পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। আজ দুপুর ১টা থেকে প্রায় ১ ঘন্টা তারা সিএমএইচ অবস্থান করেন।
সিএমএইচ থেকে বের হয়ে বেগম রওশন এরশাদ বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের জন্য প্রয়োজন আল্লাহর রহমত ও মানুষের দোয়া। তিনি হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি ও সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থণা করেছেন।
এসময় জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারসহ পার্টির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।