বাসস ক্রীড়া-১ : টস জিতে ব্যাটিংয়ে শ্রীলংকা

192

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-বিশ্বকাপ
টস জিতে ব্যাটিংয়ে শ্রীলংকা
লীডস, ৬ জুলাই, ২০১৯ (বাসস): বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হেডিংলিতে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলংকা অধিনায়ক দিমুথ করুনারত্নে।
টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে পড়া ১৯৯৬ চ্যাম্পিয়নরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের ম্যাচে জয় পাওয়া দল থেকে একটি পরিবর্তন এনে আজ সেরা একাদশ সাজিয়েছে। জেফরে বান্দারসের পরিবর্তে দলে একাদশে এসেছেন থিসারা পেরেরা।
লীগ পর্বে আগের আট ম্যাচের ছয়টিতে জয়ী হওয়া ভারত অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের সঙ্গে সেমিফাইনাল নিশ্চিত করেছে।
আজ দিনের শেষ ম্যাচে ওল্ডট্রাফোর্ডে দক্ষিণ আফিকার কাছে অস্ট্রেলিয়া হেরে গেলে এবং দুইবারের চ্যাম্পিয়ন ভারত এ ম্যাচে জয় পেলে অসিদের হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান দখল করবে। সেক্ষেত্রে সেমিতে বিরাট কোহলির দলের প্রতিপক্ষ হবে তুলনামুলক দুর্বল নিউজিল্যান্ড।
মোহাম্মদ সামি ও যুজবেন্দ্রা চাহালের পরিবর্তে রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবকে দুটি পরিবর্তন এনে এ ম্যাচে সেরা একাদশ সাজিয়েছে ভারত।
দল:
শ্রীলংকা: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কাসুন নাজিথা,আবিস্কা ফার্নান্দো,লাহিরু থিরিমান্নে, কুসল পেরেরা, কুসল মেন্ডিজ, এ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, , থিসারা পেরেরা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা।
ভারত: বিরাট কোহলি(অধিনায়ক), রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ,ঋষভ পন্থ, এমএস ধোনি, রবীন্দ্র জাদেজা, কেদার যাদব, দিনেশ কার্তিক, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, হার্ডিক পান্ডিয়া।
বাসস/১৫৫০/স্বব