বাসস দেশ-১২ : লিবিয়ায় নিহত শাহাজালালের গ্রামের বাড়ি মাদারীপুরে শোকের ছায়া

303

বাসস দেশ-১২
নিহত-শোক
লিবিয়ায় নিহত শাহাজালালের গ্রামের বাড়ি মাদারীপুরে শোকের ছায়া
মাদারীপুর, ৫ জুলাই, ২০১৯ (বাসস) : লিবিয়ার অভিবাসী ক্যাম্পে নিহত শাহাজালালের গ্রামের বাড়ি মাদারীপুরে চলছে শোকের মাতম।
দ্রুত নিহতের লাশ ফিরে পেতে সরকারের সহযোগিতা চেয়েছেন স্বজনরা। এ ঘটনায় জড়িত দালালচক্রের কঠোর শাস্তিরও দাবী জানিয়েছেন এলাকাবাসী।
শাহজালালের বাবা ফজলে কাজী দাবি করেন, দালালদের খপ্পড়ে পড়ে একবছর আগে অবৈধভাবে সমুদ্র পথে ইতালী যাওয়ার সময় লিবিয়ার অভিবাসী ক্যাম্পে শাহজালালসহ অনেকেই আটকা পড়েন। গত মঙ্গলবার স্থানীয় সময় ৭টার দিকে ওই অভিবাসী ক্যাম্পে বিমান হামলা চালানো হয়। এতে শাহজালালসহ অন্তত ৪০জন নিহত হয়।
তিনি জানান, সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের গাছবাড়িয়া এলাকার দালাল নাসির ও রুবেল প্রলোভন দিয়ে ইতালি নেয়ার কথা বলে প্রথমে লিবিয়ার বন্দিশালায় আটকে রাখে। পরে শারীরিক নির্যাতনের ভিডিও আমাদের কাছে পাঠিয়ে সাড়ে ১০ লাখ টাকা আদায় করে। মুক্তিপনের টাকা জোগার করতে গিয়ে জমিজমা বিক্রি, ব্যাংক ঋণ ও সুদের টাকা আনা হয়। এতে তিনি নিঃস্ব হয়ে পড়েন।
স্থানীয়রা জানান,শাহজালালের মৃত্যুর খবর পরিবারে আসার পর শোকের ছায়া নেমে এসেছে। এই খবরে কান্নায় ভেঙ্গে পড়েন স্বজনরা।
এ ঘটনার পরেই গাঁ ঢাকা দেয় দালাল নাসির ও রুবেল। দালালদের কঠোর শাস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসী।
এর আগে এই দালালদের খপ্পড়ে পরে তিউনিসিয়ায় ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে প্রাণে বেঁচে ফিরেন মাদারীপুরের ৮ তরুণ। এসব ঘটনায় আদালত ও থানায় একাধিক মামলা হয়েছে।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) উত্তম প্রসাদ পাঠক বলেন, ইতিমধ্যে এসব দালালদের চিহ্নিত করা হয়েছে। তাদের ধরতে গোয়েন্দা পুলিশের পাশাপাশি থানা পুলিশও কাজ করছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০০২/-জেজেড