বাজিস-৯ : গ্রামেই শহরের সুবিধা পেতে বিভিন্ন বাস্তবমুখি পদক্ষপ গ্রহণ করা হয়েছে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

185

বাজিস-৯
যশোর-প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য
গ্রামেই শহরের সুবিধা পেতে বিভিন্ন বাস্তবমুখি পদক্ষপ গ্রহন করা হয়েছে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য
যশোর, ৩ জুলাই ২০১৯ (বাসস) : পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য আজ বলেছেন, গ্রামেই শহরের সুবিধা পেতে বিভিন্ন বাস্তবমুখি পদক্ষপ গ্রহণ করা হয়েছে।
গরিব-দুঃখিদের ভাগ্য উন্নয়নে বাজেটে নানামুখি প্রকল্প গ্রহন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে জননেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন দেশে কোন গরীব থাকবে না। বাংলাদেশের উন্নয়ন দেখে বিশ্ববাসি অবাক হয়ে যাবে।’
আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে মণিরামপুর পৌরসভার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শরিফুল ইসলাম রিপনের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, পৌর আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, গত ৭ মাসের মধ্যে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে বাইপাস সড়ক, কয়েক কোটি টাকা ব্যয়ে রাস্তা, মশিয়াহাটিতে ৫শ’ আসন বিশিষ্ট অত্যাধুনিক মিলনায়তন, মসজিদ কমপ্লেক্স, রাজগঞ্জে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে বরাদ্দ, দুইকোটি টাকা ব্যয়ে পৌরসভায় আধুনিক মাছের চান্দি, শিশু পার্ক, রাজগঞ্জ-মণিরামপুর সড়কে সেতু নির্মান, প্রায় তিনকোটি টাকা ব্যয়ে নেহালপুর-কারিবাড়ি সড়কের নেহালপুর বাজারের সেতু নির্মানসহ নানা উন্নয়নের চিত্র তুলে ধরেন।
তিনি বলেন, বাজেটে বীর মুক্তিযোদ্ধা, বিধবা, পঙ্গু ও বয়স্ক ভাতাসহ বিভিন্ন ভাতা বৃদ্ধিকরণসহ সুবিধাভোগিদের সংখ্যা বাড়ানো হয়েছে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে বলেন, ‘যাদের ঘর নেই- তাদেরকে ঘর করে দেয়া হচ্ছে, ১০টাকা কেজি দরে চাল বিতরণ করা হচ্ছে, বিনা বেতনে শিক্ষার্থীদের লেখাপাড়ার সুযোগ করে দেয়া হয়েছে, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দুপুরের খাবারের ব্যবস্থা করা হচ্ছে।’
পরে প্রতিমন্ত্রী উপজেলা পরিষদের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে মণিরামপুর প্রেসক্লাবের স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
এদিন তিনি পৌরসভায় একটি ডাম্পিং হাইড্রোলিক গার্বেজ ট্রাকও হস্তান্তর করেন।
বাসস/সংবাদদাতা/১৯৩০/-এমকে