বাসস দেশ-২৭ : চলতি বাজেটে ভাতা বৃদ্ধিসহ সুবিধা ভোগিদের সংখ্যাও বাড়ানো হয়েছে : স্বপন ভট্টাচার্য্য

172

বাসস দেশ-২৭
স্বপন-প্রকল্প-উদ্বোধন
চলতি বাজেটে ভাতা বৃদ্ধিসহ সুবিধা ভোগিদের সংখ্যাও বাড়ানো হয়েছে : স্বপন ভট্টাচার্য্য
যশোর, ৩ জুলাই, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, গরীব দুঃখী মানুষের ভাগ্য উন্নয়নে চলতি অর্থবছরের বাজেটে নানামূখী প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই বাজেটে বিধবা, মুক্তিযোদ্ধা, পঙ্গু, বয়স্ক ভাতাসহ বিভিন্ন দরিদ্র ভাতা প্রদান বৃদ্ধিকরণসহ সুবিধাভোগিদের সংখ্যাও বাড়ানো হয়েছে।
আজ বুধবার দুপুরে মণিরামপুর পৌরসভার প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্বপন ভট্টাচার্য্য বলেন, সরকার ইতোমধ্যে গ্রামে শহরের সুবিধা পেতে বাস্তবমূখী পদক্ষেপ গ্রহণ করেছে। এসময় তিনি বর্তমান সরকার গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরে বলেন, যাদের বাড়ি নেই-তাদের বাড়ি করে দেয়া হচ্ছে। ১০টাকা কেজি দরে চাল বিতরণ করা হচ্ছে, বিনা বেতনে শিক্ষার্থীরা লেখাপাড়া করার সুযোগ করে দেয়া হয়েছে, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দুপুরের খাবারের ব্যবস্থা করা হচ্ছে।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন যে, দেশে কোন গরীব থাকবে না। দেশের উন্নয়ন দেখে বিশ্ববাসি অবাক হয়ে যাবে।
স্বপন ভট্টাচার্য্য আরও বলেন, আগামী কয়েক বছরের মধ্যে এ উপজেলায় কোন রাস্তা পাকাকরণ আর বাকি থাকবে না।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, বাজার কমিটির সভাপতি অরুণ কুমার নন্দন প্রমুখ উপস্থিত ছিলেন। পরে তিনি উপজেলা পরিষদের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে মণিরামপুর প্রেস ক্লাবের কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
এদিন প্রতিমন্ত্রী পৌরসভায় একটি ডাম্পিং হাইড্রোলিক গার্বেজ ট্রাক হস্তান্তর করেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৯৩০/কেজিএ