বাসস ক্রীড়া-১৫ : হতাশাকে সঙ্গী করে আজই বার্মিংহাম ছাড়ছে বাংলাদেশ দল

163

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-বাংলাদেশ
হতাশাকে সঙ্গী করে আজই বার্মিংহাম ছাড়ছে বাংলাদেশ দল
বার্মিংহাম, ৩ জুলাই ২০১৯ (বাসস) : গতকাল বার্মিংহামে ভারতের কাছে লিগ পর্বের ম্যাচ হেরে বিশ্বকাপের লড়াই থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। সেমিফাইনালে খেলার আশা শেষ মাশরাফির দলের। তারপরও লিগ পর্বে এখনও একটি ম্যাচ বাকী টাইগারদের। যা নিয়মরক্ষার ম্যাচে রুপ নিয়েছে। আগামী ৫ জুলাই নিয়মরক্ষার ম্যাচে লর্ডসে পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ঐ ম্যাচকে সামনে রেখেই আজই বার্মিংহাম ছাড়ছে বাংলাদেশ। কারন লর্ডসের ম্যাচের আগে আর মাত্র একটি দিন হাতে পাচ্ছে টাইগাররা। আজ স্থানীয় সময় দুপুর ১টায় লন্ডনের উদ্দেশ্যে বার্মিংহাম ছাড়ে মাশরাফি-সাকিব-তামিমরা।
এবারের আসরে দুর্দান্তভাবে বিশ্বকাপ শুরু করেছিলো বাংলাদেশ। ওভালে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারায় তারা। এরপর ওভালে লড়াই করে নিউজিল্যান্ডের কাছে ২ উইকেটে ম্যাচ হারে টাইগাররা। কিউইদের কাছে হারের পর কার্ডিফে ইংল্যান্ডের কাছেও লজ্জা পায় বাংলাদেশ। তাই ১ জয় ও ২ হার নিয়ে শ্রীলংকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে জয়ের জন্য উদগ্রীব ছিলো টাইগাররা। কিন্তু ব্রিস্টলে বৃষ্টিতে ভেসে যায় বাংলাদেশের জয়ের স্বপ্ন। তাই অনেকটা চিন্তা নিয়ে টনটনে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয় বাংলাদেশ। সাকিব আল হাসানের ১২৪ ও লিটন দাসের ৯৪ রানে দুর্দান্ত জয়ে সেমির লড়াইয়ে ফিরে টাইগাররা।
তবে নটিংহামে পরের ম্যাচে আবারো হারের স্বাদ নেয় বাংলাদেশ। অস্ট্রেলিয়ার কাছে হার মানে বাংলাদেশ। ঐ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম। এরপর সাউদাম্পটনে আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে খেলার আশা বাঁিচয়ে রেখেছিলো বাংলাদেশ। এজন্য লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে জয় ছাড়া অন্য কোন পথ খোলা ছিলো না টাইগারদের। কিন্তু ভারতের কাছে হেরে বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল বাংলাদেশের। তাই পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি নিয়মরক্ষার। তারপরও ঐ ম্যাচে জয় দিয়ে বিশ্বকাপের শেষটা রাঙ্গাতে চান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি, ‘টুর্নামেন্টে আমরা আমাদের সেরাটা দিয়েই খেলছি। আশা করছি শেষ ম্যাচেও আমরা সাফল্য নিয়ে টুর্নামেন্টটা শেষ করতে পারব।’
বাসস/এএসজি/এএমটি/১৯১০/স্বব