বাসস ক্রীড়া-১৪ : শ্রীলংকার অগ্নিস্ফুলিঙ্গ’ হতে পারেন ফার্নান্দো : মাহেলা

161

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বিশ্বকাপ
শ্রীলংকার অগ্নিস্ফুলিঙ্গ’ হতে পারেন ফার্নান্দো : মাহেলা
লন্ডন, ৩ জুলাই, ২০১৯ (বাসস/এএফপি) : সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের মতে শ্রীলংকার ‘অগ্নিস্ফুলিঙ্গ’ হতে পারে আবিস্কা ফার্নান্দো। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১ বছর বয়সী আবিস্কার প্রথম ওয়ানডে সেঞ্চুরির পর এ কথা বলেন মাহেলা।
আবিস্কার সেঞ্চুরিতে চলমান বিশ্বকাপে সোমবার নিজেদের তৃতীয় জয় পায় শ্রীলংকা। তবে বড় অসময়ে এমন জয় এলো এশিয়ার দলটির জন্য। কেননা তারা সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে পারছেনা।
আইসিসির কলামে মাহেলা লিখেছেন, ‘গত দুই বছর শ্রীলংকা ক্রিকেটের জন্য খুব কঠিন সময় গেছে। তবে আমরা আমাদের শিক্ষা পেয়েছি।’
‘আগামী চার বছর পর বিশ্বকাপ খেলবে এমন এক দল খেলোয়াড় নিয়ে আমাদের পরিকল্পনা করা দরকার এবং আমি মনে করি আবিস্কা প্রমান করেছে যে-এমন পরিকল্পনার বড় এক সদস্য সে হতে পারে।’
মাহেলা আরো বলেন, ‘এ থেকে সে আনেক বেশি আত্মবিশ্বাস পাবে এবং প্রমাণ করেছে যে, এমনটা সে করতে পারে, আন্তর্জাতিক পর্যায়েও।’
‘আমার মনে হয় আরো আগেই সে টুর্নামেন্ট শুরু করতে পারত। তবে নির্বাচকরা স্বাভাবিকভাবেই অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছেন। তবে এ টুর্নামেন্টে তার যে উন্নতি হয়েছে তাতে এটা পরিস্কার যে আমাদের একটিা অগ্নিস্ফুলিঙ্গ দরকার। এবং সেটা আবিস্কা।’
বিশ্বকাপে শ্রীলংকা দলের ষষ্ঠ ম্যাচেই কেবলমাত্রপ্রথম খেলার সুযোগ পান আবিস্কা।
ইংল্যান্ডের বিপক্ষে অপ্রত্যাশিতভাবে জয় পাওয়া ম্যাচে শ্রীলংকার হয়ে তিনি ৪৯ রান করেন। এ ছাড়ার দক্ষিণ আফ্রিকার কাছে ৯ উইকেটে পরাজিত হওয়া ম্যাচেও যৌথভাবে লংকান দলের সর্বোচ্চ ৩০ রানের ইনিংস খেলেন।
টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে আরেকটা সুযোগ পাবেন আবিস্কা।
বাসস/এএফপি/১৯০৫/স্বব