বাসস দেশ-৯ : আজহারের আপিলে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন সোমবার পর্যন্ত মুলতবী

145

বাসস দেশ-৯
আপিল-শুনানি
আজহারের আপিলে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন সোমবার পর্যন্ত মুলতবী
ঢাকা, ৩ জুলাই ২০১৯ (বাসস): মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ তথা যুদ্ধপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদন্ডের বিরুদ্ধে জামায়াত নেতা এ টি এম আজহারুল ইসলামের আনা আপিলে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন আগামী সোমবার পর্যন্ত মুলতবী করা হয়েছে।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নেতৃত্বাধীন আপিল বিভাগ বেঞ্চে এ মামলার কার্যক্রম চলছে।
আজ বুধবার রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। তার বক্তব্য অসমাপ্ত অবস্থায় আজ মুলতবী করা হয়। তিনি মামলায় দেয়া স্বাক্ষীদের জবানবন্দী জেরা বিষয়ে যুক্তিতর্ক উপস্থাপন করেন। আদালতে আজ এটিএম আজহারের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও আইনজীবী শিশির মুনীর।
মঙ্গলবার আসামিপক্ষে খন্দকার মাহবুব হোসেন ও এডভোকেট অন রেকর্ড জয়নুল আবেদীন যুক্তিতর্ক উপস্থাপন করেন। গত ১৮ জুন এটিএম আজহারুল ইসলামের আপিলের ওপর শুনানি শুরু হয়।
মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় আজহারকে মৃত্যুদন্ড দিয়ে রায় দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। মৃত্যুদন্ড দিয়ে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ মামলার রায় ঘোষণা করেছিল ট্রাইব্যুনাল। আইন অনুযায়ি সময়ের মধ্যে ট্রাইব্যুনালে দন্ডিত এ আসামী রায়ের বিরুদ্ধে আপিল দায়ের করে।
বাসস/এএসজি/ডিএ/১৫৪০/কেকে