বাসস দেশ-৭ : মাদকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে শিক্ষার্থীদের মধ্যে প্রচারণা চালাতে হবে : আমু

167

বাসস দেশ-৭
আমু-আইন-শৃংখলা-সভা
মাদকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে শিক্ষার্থীদের মধ্যে প্রচারণা চালাতে হবে : আমু
ঝালকাঠি, ৩ জুলাই, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, মাদকের বিরুপ প্রভাব সম্পর্কে সচেতন করে তুলতে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ব্যাপক প্রচারণা চালাতে হবে।
আজ ঝালকাঠি জেলা আইন-শৃঙ্খলা উন্নয়ন কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমু বলেন, সমাজ থেকে মাদক উচ্ছেদ করতে পুলিশ এবং যুব সমাজকে হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে।
তিনি বলেন, অভিভাবকদেরও তাদের সন্তান কোথায় যাচ্ছে, কাদের সাথে চলাফেরা করছে, নিয়মিত স্কুল-কলেজে যাচ্ছে কিনা সে সম্পর্কে খোজ-খবর রাখতে হবে।
আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, প্রধানমন্ত্রী নদী ও খাল দখলকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। তাই ঝালকাঠিতে যে সব জায়গায় অবৈধ দখলদার আছে তাদেরকে উচ্ছেদ করে নদী-খালের পানি প্রবাহ স্বাভাববিক রাখতে হবে।
ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে সভায় পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, পৌর মেয়র মোঃ লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এবাদুর রহমান মনির, ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ আনসার উদ্দিন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আলতাফ হোসেন প্রমুখ বক্তৃতা করেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৫৩০/কেকে