নাটোরে স্টোভের আগুনে দগ্ধ দুই ছাত্রীর মৃত্যু

243

নাটোর, ৩ জুলাই, ২০১৯ (বাসস) : শহরের বড়গাছা এলাকার একটি ছাত্রীনিবাসে কেরোসিনের স্টোভ বিস্ফোরণে দগ্ধ নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের দ্বাদশ শ্রেণীর দুই ছাত্রী মারা গেছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার মধ্যরাতে এবং অপরজন ভোরে মারা যান।
মঙ্গলবার মধ্য রাতে মারা যাওয়া শামিমা খাতুন (১৯) নাটোরের গুরুদাসপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের সোহরাব মন্ডলের মেয়ে এবং ভোরে মৃত্যুবরণকারী সানজিদা আক্তার (১৮) নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর এলাকার শাহাবুদ্দিনের মেয়ে। উভয়ই নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ছিলেন।
নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শামসুজ্জামান জানান, গত ২৭ জুন শহরের বড়গাছা এলাকার ব্যক্তি মালিকানাধীন জ্যোতি ছাত্রী নিবাসে রান্না করার সময় কোরোসিনের স্টোভ বিস্ফোরণে নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের শামিমা, সানজিদা ও ফাতেমা নামে ৩ কলেজ ছাত্রী দগ্ধ হন। এতে শামীমা ও সানজিদার শরীরের ৬০ থেকে ৬৫ শতাংশ পুড়ে যায়। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহীর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থার অবনতি হলে সানজিদা আক্তার এবং শামিমা খাতুনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ছয় দিন থাকার পর মঙ্গলবার মধ্য রাতে ও ভোরে তারা মারা যান।