সরকারি ক্রয় প্রশিক্ষকদের ৪ দিনের প্রশিক্ষণ শুরু

522

ঢাকা, ২ জুলাই, ২০১৯(বাসস) : সরকারি ক্রয় সংক্রান্ত বিষয়ে জাতীয় প্রশিক্ষকদের জন্য চার দিনের প্রশিক্ষণ কোর্স মঙ্গলবার ঢাকায় সিক্স সিজন হোটেলে শুরু হয়েছে।
পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীন বাস্তবায়ন, নিরীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সেন্ট্রাল প্রউিরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) কর্তৃক বাস্তবায়নাধীন ডিজিটাইজিং ইমপ্লিমেন্টেশন মনিটরিং ও পাবলিক প্রকিউরমেন্ট  প্রজেক্ট (ডিআইএমএপিপিপি) এর আওতায় নিযুক্ত পরামর্শক আইটিসি আইএলও কোর্স ব্যবস্থাপনার সার্বিক দায়িত্ব পালন করছে।
আইটিসিআইএলও (ইন্টারন্যাশনাল ট্রেনিং সেন্টার,আইএলও) এই প্রশিক্ষণ আয়োজন করেছে যা আগামী ৭ জুলাই শেষ হবে।
আইটিসিআইএলও, ডিআইএমএপিপিপির অধীনে সিপিটিইউয়ের কনসালট্যান্ট হিসাবে ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এন্ড প্রফেশনালাইজেশন (সিডিপি) প্রোগ্রাম বাস্তবায়ন করছে এবং প্রশিক্ষণ কোর্সটি পরিচালনা করছে।
সিপিটিইউ মহাপরিচালক মো. আলী নূর প্রধান অতিথি হিসাবে প্রশিক্ষণ উদ্বোধনকালে বলেন, এই প্রশিক্ষণের উদ্দেশ্য হচ্ছে প্রশিক্ষকদের দক্ষতা বাড়ানো এবং প্রশিক্ষণ প্রদানের সর্বশেষ কৌশল ও সর্বোত্তম কৌশল এবং তার অনুশীলন দক্ষতা বাড়ানো।
আইটিসিআইএলও’র টিম লিডার রিচার্ড লোরেঞ্জ, ডেপুটি টিম লিডার ওয়াসিম জব্বার, ফ্যাসিলিটেটর ফেডারিক মিলানো এবং সিপিটিইউর পরিচালক (প্রশিক্ষণ ও সমন্বয়) শিশ হায়দার চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন।
২০ টি জাতীয় প্রশিক্ষকের জন্য টিওটি আয়োজন করা হয়েছে। দেশে মোট ৫৯ টি জাতীয় ক্রয় প্রশিক্ষক রয়েছে। বাকি প্রশিক্ষকদের জন্য টিওটি পরে সংগঠিত হবে।