বাজিস-১০ : দিনাজপুরের ফুলবাড়ীতে ১৬ কিলোমিটার সড়ক মেরামত শুরু

174

বাজিস-১০
দিনাজপুর- সড়ক মেরামত
দিনাজপুরের ফুলবাড়ীতে ১৬ কিলোমিটার সড়ক মেরামত শুরু
দিনাজপুর, ২ জুলাই, ২০১৯ (বাসস): জেলার ফুলবাড়ী উপজেলায় বেজাইমোড় থেকে সাহেবগঞ্জহাট ভায়া ঈশ্বরপুর পর্যন্ত ১৬ দশমিক ৭৭ কিলোমিটার পাকা সড়ক মেরামতের কাজ আজ মঙ্গলবার শুরু হয়েছে। এজন্য ব্যয় হবে প্রায় ৯ কোটি ৩২ লাখ টাকা।
দিনাজপুরে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. খলিলুর রহমান জানান, গ্রামীণ জনপদের যোগাযোগ ব্যবস্থা সুগম করার লক্ষ্যে ক্ষতিগ্রস্ত পাকা সড়ক মেরামমতের এই প্রকল্প গ্রহণ করা হয়। বিগত অর্থবছরে জেলার ফুলবাড়ী উপজেলার বেজাইমোড় থেকে সাহেবগঞ্জহাট ভায়া সীমান্তবর্তী ঈশ্বরপুর পর্যন্ত ১৬ দশমিক ৭৭ কিলোমিটার পাকা রাস্তা ২টি প্যাকেজে মেরামতের কাজ করতে দরপত্রের মাধ্যমে দুইজন ঠিকাদার নিয়োগ করা হয়েছে।
তিনি জানান, ১৬ দশমিক ৭৭ কিলোমিটার ক্ষতিগ্রস্ত পাকা সড়কের মধ্যে ১ম প্যাকেজে ৯ দশমিক ১৭ কিলোমিটার এবং ২য় প্যাকেজে ৭ দশমিক ৭ কিলোমিটার রাস্তা যুগোপযোগি ও টেকসই পদ্ধতিতে মেরামত এবং কার্পেটিংয়ের মাধ্যমে নির্মান করতে ৯ কোটি ৩২ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। প্রথম প্যাকেজে ৫ কোটি ১২ লাখ টাকা এবং ২য় প্যাকেজে ৪ কোটি ২০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।
তিনি আরও জানান, নিয়োজিত দুই ঠিকাদার- দিনাজপুরের এসএম রাসেল কন্সট্রাকশন এবং মেসার্স নূর মোহাম্মদ কন্সট্রাকশনকে দরপত্রের মাধ্যমে নিয়োগ দেয়া হয়। নিয়োজিত ঠিকাদারগণ আজ মঙ্গলবার দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে নির্মান কাজ শুরু করেছেন।
এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বলেন, যুগোপযোগি ও মানসম্পন্ন পদ্ধতিতে সড়কের কাজ সম্পন্ন করতে নিয়োজিত ঠিকাদারদের নির্দেশ দেয়া হয়েছে। আগামি ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্মানকাজ শেষ করতে সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। এই রাস্তাটির মেরামত সম্পন্ন হলে ওই এলাকার জনগনের চলাচলের পথ আরও সুগম হবে।
বাসস/সংবাদদাতা/১৭৫০/এমকে