লক্ষ্মীপুরে জটিল রোগে আক্রান্তদের মাঝে চেক বিতরণ

409

লক্ষ্মীপুর, ২ জুলাই, ২০১৯ (বাসস) : জেলায় ক্যান্সারসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত শতাধিক গরীব রোগীকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গনে এসব রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়। এসময় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত জেলার ১শ’ ৩১ জন গরীর রোগীকে চেকের মাধ্যমে ৬৫ লাখ ৫০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়।
এ উপলক্ষে জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. নিজাম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল।
জানা গেছে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, সুধীজন ও সমাজসেবা অধিদপ্তরের জনবলের সহযোগিতায় জটিল রোগে আক্রান্ত সুবিধাভোগী এসব রোগীদের সনাক্ত করা হয়েছে। এরপর সমাজসেবা অধিদপ্তরের সহায়তা কর্মসূচির অধীনে প্রত্যেক রোগীকে ৫০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়।