বাসস ক্রীড়া-৩ : ইউনাইটেডের সাথে চুক্তি নবায়ন করলেন রাশফোর্ড

209

বাসস ক্রীড়া-৩
ফুটবল-চুক্তি
ইউনাইটেডের সাথে চুক্তি নবায়ন করলেন রাশফোর্ড
লন্ডন, ২ জুলাই ২০১৯ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে নতুন চার বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন মার্কোস রাশফোর্ড। রেড ডেভিলসদের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
নতুন চুক্তিতে আরো এক বছরের চুক্তি বৃদ্ধির শর্তাবলী যুক্ত আছে। নতুন চুক্তিতে ইংল্যান্ডের এই আন্তর্জাতিক খেলোয়াড়ের সাপ্তাহিক বেতন ৩ লাখ পাউন্ড বাড়বে।
২১ বছর বয়সী রাশফোর্ড ইউনাইটেডের হয়ে ১৭০টি ম্যাচ খেলেছেন। ২০১৮-১৯ মৌসুমে যে কয়জন খেলোয়াড় ইউনাইটেডের হয়ে নিজেকে প্রমান করেছেন তার মধ্যে রাশফোর্ড অন্যতম। বাজে একটি মৌসুম কাটানো ইউনাইটেডের কোচ হিসেবে হোসে মরিনহোর স্থানে ডিসেম্বরে ওলে গানার সুলশারকে নিয়োগ দেয়া হয়। গত মৌসুমে ইউনাইটেডের হয়ে ১০টি লিগ গোল করেছেন রাশফোর্ড। এর মধ্যে একটি গোল ছিল পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে। রাশফোর্ডের ঐ পেনাল্টি গোলেই ইউনাইটেড দারুনভাবে ম্যাচে ফিরে এসেছিল। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়লেও রাশফোর্ড আবারো ইউনাইটেডকে ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরে ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে রাশফোর্ড বলেছেন, মাত্র সাত বছর বয়সে আমি যখন এই ক্লাবে এসেছিলাম তখন থেকেই আমার জীবনের সবকিছুই এই ক্লাবকে ঘিড়ে। একজন খেলোয়াড় ও ব্যক্তি হিসেবে এই ক্লাবই আমাকে পরিনত করেছে। সে কারনে যখনই এই ক্লাবের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পাই সেই অনুভূতি বিশেষ কিছু। ওলে ও তার স্টাফরা আমার জন্য যা করেছে সেজন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। তাদের কাছ থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি। নিজেকে পরবর্তী পর্যায়ে নিয়ে যেতে যথেষ্ঠ উন্নতি আমার হয়েছে। এই ক্লাবের সাফল্যের জন্য আমি সবকিছু করতে পারি।’
ফ্রি ট্রান্সফার উইন্ডোতে রাশফোর্ডের বার্সেলোনার সাথে যোগাযোগের খবর পাওয়া গিয়েছিল। কিন্তু মূলত সুলশারের আগ্রহেই ওল্ড ট্রাফোর্ডে আরো কিছুদিন থাকার সুযোগ পেলেন রাশফোর্ড। এ সম্পর্কে সুলশার বলেন, ‘তার প্রজন্মে মার্কোস অন্যতম প্রতিভাবান একজন ইংলিশ খেলোয়াড়। সে একজন অসাধারণ খেলোয়াড় যার মধ্যে স্বভাবজাত গতি ও শক্তি রয়েছে। আমাদের একাডেমী থেকে উঠে আসা খেলোয়াড়দের মধ্যে সে একটি উজ্জ্বল উদাহরন। মাত্র ২১ বছর বয়সেই তার যথেষ্ঠ অভিজ্ঞতা অর্জিত হয়েছে। তার সাথে নতুনভাবে চুক্তি করতে পেরে আমি দারুন উচ্ছসিত। ’
সাবেক স্ট্রাইকার সুলশারের অধীনে ক্লাবকে নতুনভাবে গঠন করার কাজে রাশফোর্ডের চুক্তি নবায়ন অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ইতোমধ্যেই দুজন তরুন প্রতিভাবে দলভূক্ত করেছেন সুলশার। সোয়ানসি সিটি থেকে ১৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ওয়েলস উইঙ্গার ড্যানিয়েল জেমস ও ৫০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ক্রিস্টাল প্যালেস থেকে রাইট-ব্যাক এ্যারন ওয়ান-বিসাকাকে দলে নিয়েছে ইউনাইটেড।
বাসস/নীহা/১০৪৬/স্বব