বাসস ক্রীড়া-১৩ : ফার্নান্দোর সেঞ্চুরিতে শ্রীলংকার সংগ্রহ ৬ উইকেটে ৩৩৮ রান

269

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-বিশ্বকাপ
ফার্নান্দোর সেঞ্চুরিতে শ্রীলংকার সংগ্রহ ৬ উইকেটে ৩৩৮ রান
চেস্টার লী স্ট্রীট, ১ জুলাই, ২০১৯ (বাসস) : বড় অসময়ে জ্বলে উঠল শ্রীলংকা। ওয়ানডে ক্রিকেটে আবিস্কা ফার্নান্দোর প্রথম সেঞ্চুরিতে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৮ রান সংগ্রহ শ্রীলংকা। এবারের টুর্নামেন্টে এটাই লংকানদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। যদিও এ ম্যাচে জয় পরাজয় কোন দলের জন্যই কোন কাজে আসবেনা।
ইংল্যান্ড এন্ড ওয়েলসে হতাশাজনক পারফরমেন্স দিয়ে মিশন শুরু করায় উভয় দলই ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে। তবে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের বিপক্ষে আক্রমন চালিয়ে ভেঙ্গে পড়েনি লংকান ব্যাটসম্যানরা।
চেস্টার লী স্ট্রীটে এ ম্যাচে লংকানদের বড় সংগ্রহের ভিত্তি গড়ে দেয় উদ্বোধনী জুটিতে অধিনায়ক দিমুথ করুনারতেœ(৩২) ও কুসল পেরেরার ৯৩ রান।
ইনিংসের ১৯তম ওভারে ৬৪ রান করা পেরেরা রান আউট হলে ১০২ রানে দ্বিতীয় উইকেট হারায় লংকানরা। তবে পেরেরা ঠিকই ম্যাচের টেম্পো ধরে রেখে কুসল মেন্ডিজ, এ্যাঙ্গেলো ম্যাথুজ এবং লাহিরু থিরিমান্নের সঙ্গে প্রয়োজনীয় জুটি গড়ে তোলেন।
সমান একশ বলে আটটি বাউন্ডারি ও দুইটি ওভার বাউন্ডারিতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন ২১ বছর বয়সী ফার্নান্দো। তবে দুই বল পরই ১০৪ রানে শেলডন কট্রেলের বলে ফ্যাবিয়ান এ্যালেনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন টুর্নামেন্টে এ পর্যন্ত দলের একমাত্র সেঞ্চুরিয়ান।
৩৩ বল মোকাবেলায় ৪৫ রানে অপরাজিত থাকেন থিরিমান্নে।
ফার্নান্দো বলেন,‘কঠিন অবস্থায় খেলেছি এবং নিজের প্রথম বিশ্বকাপে সেঞ্চুরি করতে পেরে আমি আনন্দিত। তাদের বেশ কয়েকজন ফাস্ট বোলার আছে। তবে উইকেট খুব সহজ ছিলনা। এই তরুণ বয়েসে এটা করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত, সতীর্থদের কাছ থেকে আমি অনেক সহযোগিতা পেয়েছি। ’
ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার ১০ ওভারে ৫৯ রানে দুই উইকেট শিকার করেন।
তবে টস জিতে বোলিং নিয়ে ক্যারিবিয় দলটি রান আটকে ব্যর্থ হয়েছে এবং এবং টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় জয় পেতে হলে মিরাকল কিছু করতে হবে।
বাসস/২০৩৭/স্বব