বাসস দেশ-৪০ : চট্টগ্রামে ৪ ভবন মালিক ও ডেভেলপার মালিকের বিরুদ্ধে অভিযোগ গঠন

88

বাসস দেশ-৪০
অভিযোগ-গঠন
চট্টগ্রামে ৪ ভবন মালিক ও ডেভেলপার মালিকের বিরুদ্ধে অভিযোগ গঠন
চট্টগ্রাম, ১ জুলাই, ২০১৯ (বাসস) : আইন অমান্য করে ভবন নির্মাণ করায় চট্টগ্রামে ৪ ভবন মালিক ও এক ডেভেলপার কোম্পানীর মালিকের বিরুদ্ধে ইমারত নির্মাণের মামলায় অভিযোগ গঠন করা হয়েছে।
আজ সোমবার চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরীর আদালতে শুনানির পর এ অভিযোগ গঠন করা হয়।
অভিযুক্তরা হলেন মাছুমা ডেভেলপার কোম্পানির চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন চৌধুরী ও ৪ ভবন মালিক মো. জামাল উদ্দিন, নুর হোসেন, মনোয়ারা আতিক চৌধুরী ও তাহেরা বেগম। চলতি মাসে আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হবে বলে আদালত সুত্র জানিয়েছে।
আদালতের বেঞ্চ সহকারি ফয়েজ আহমদ বলেন, কল্পলোক আবাসিকে তাহেরা বেগমের প্লটে বাড়ি নির্মাণের জন্য আবাসন প্রতিষ্ঠান মাছুমা ডেভেলপার কোম্পানির সঙ্গে চুক্তি হয়। কিন্তু নির্মিত ভবনটি আইন অমান্য করে তৈরি করা হয়েছে। ফলে মাছুমা ডেভেলপার কোম্পানির চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন চৌধুরীর পাশাপাশি তাহেরা বেগমের বিরুদ্ধেও মামলা দায়ের করে সিডিএ’র অথরাইজড বিভাগ।
তিনি বলেন, অন্য ৩ ভবন মালিক কল্পলোক আবাসিকে ইমারত নির্মাণ আইন লঙ্ঘন করে ভবন নির্মাণ করেন। পরে তদন্ত করে সিডিএ’র অথরাইজড বিভাগ আদালতে মামলা দায়ের করেন।
সিডিএ’র অথরাইডজ কর্মকর্তা-১ প্রকৌশলী মনজুর হাসান বলেন, এক আবাসন ব্যবসায়ি ও চার ভবন মালিকের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছে আদালত।
বাসস/জিই/এসকেবি/১৯৪৫/এএএ