বাসস দেশ-৩৯ : এরশাদকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী

175

বাসস দেশ-৩৯
স্বাস্থ্যমন্ত্রী-এরশাদ
এরশাদকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী
ঢাকা, ১ জুলাই, ২০১৯ (বাসস) : সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে গিয়েছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালিক।
আজ সোমবার বিকেল সাড়ে ৫টায় দিকে তিনি জাপার চেয়ারম্যানকে দেখতে যান।
তিনি বলেন, এরশাদের শারীরিক অবস্থা আগের চেয়ে স্থিতিশীল রয়েছে। একটু ইমপ্রুভ করেছে। এখনও তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।
এ সময় জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ জাতীয় পার্টির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ৯০ বছর বয়সী এরশাদ রক্তে সংক্রমণ ছাড়াও লিভার জটিলতায় ভুগছেন। গত ২৭ জুন তাকে সিএমএইচে ভর্তি করা হয়।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী সাতক্ষীরায় দুর্বৃত্তদের আঘাতে মাথা ফেটে যাওয়া কিশোর ভ্যানচালক শাহীনকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান।
এ সময়ে জাহিদ মালেক বলেন, শাহীনের লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়েছে। তবে অক্সিজেন লাগানো আছে। সে ‘মা-মা’, বলে ডাকছে। কেউ ডাকলে সাড়া দিচ্ছে। তার অপারেশন সফল হয়েছে, শারীরিক অবস্থা উন্নতি হচ্ছে। তার বিষয়ে আমরা আশাবাদী।
তার চিকিৎসার বিষয়ে তিনি বলেন, তার ওষুধপত্র, চিকিৎসায় যা যা প্রয়োজন হাসপাতাল থেকে সব দেয়া হচ্ছে। তার প্রতি আমাদের বিশেষ নজর আছে, প্রধানমন্ত্রীও তার খোঁজ-খবর নিচ্ছেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা চাই না কেউ এ ধরনের সন্ত্রাসী হামলার শিকার হোক। আমরা আশা করছি শাহীন সুস্থ হয়ে তার কাজে ফিরে যাবে।
আসামিদের গ্রেফতারের বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশে কোনো সন্ত্রাসী অপরাধ করে পার পায়নি, এরাও পাবে না। যদি এখনও গ্রেফতার না হয়, আমি আশা করব মন্ত্রণালয় ও আইন-শৃঙ্খলা বাহিনী এ বিষয়ে ব্যবস্থা নেবে।
গত শুক্রবার যশোরের কেশবপুরের গোলাখালী মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্র শাহীন সকালে ব্যাটারিচালিত ভ্যান নিয়ে রোজগারে বের হয়েছিল। দুপুরে দুর্বৃত্তরা ভ্যানটি ভাড়া নেয়।
শাহীনকে উদ্ধার করে প্রথমে খুলনার আড়াইশ শয্যা হাসপাতালে পাঠানো হয়। শনিবার তার অবস্থার অবনতি হলে তাকে ঢামেকে আনা হয়। শনিবার রাতেই তার মাথার অপারেশন সম্পন্ন হয়।
বাসস/বিকেডি/১৯৩০/কেজিএ