বাসস দেশ-৩৪ : সিডান গাড়ি পেলেন ৬২ অতিরিক্ত জেলা জজ

190

বাসস দেশ-৩৪
সিডান- গাড়ি -জজ
সিডান গাড়ি পেলেন ৬২ অতিরিক্ত জেলা জজ
ঢাকা, ১ জুলাই, ২০১৯ (বাসস) : বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক অধস্তন আদালতে কর্মরত ৬২ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজকে সিডান গাড়ির চাবি হস্তান্তর করেছেন।
আজ সোমবার ঢাকার আব্দুল গণি রোডে নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে ৬২ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজের কাছে এ সব গাড়ির চাবি হস্তান্তর করেন আইনমন্ত্রী।
এ সময় বিচারকদের উদ্দেশ্যে আনিসুল হক বলেন, এবার যে সব গাড়ি ক্রয় করা হয়েছে তার সবগুলো ব্রান্ড নিউ গাড়ি। গাড়িগুলো তিনি যতœ সহকারে ব্যবহারের পরামর্শ দেন।
গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব গোলাম সারোয়ার, বিকাশ কুমার সাহা ও হাবিবুর রহমান, সলিসিটর জেসমিন আরা, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় বিগত ২০১৮-২০১৯ অর্থ বছরে অধস্তন আদালতে কর্মরত বিচারকদের জন্য ৩৮ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৩ শ’ ৩০ টাকা ব্যয়ে মোট ১ শ’ ৯ টি সিডান কার এবং ৬টি মাইক্রোবাস ক্রয় করে। এগুলোর মধ্যে ১৭ কোটি ২১ লাখ ৯৪ হাজার ৩ শ’ ৩০ টাকা ব্যয়ে জেলা ও দায়রা জজ বা সমমর্যাদার কর্মকর্তাদের জন্য ৪৬টি কার, ১৮ কোটি ৩৪ লাখ ৫৮ হাজার টাকা ব্যয়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজদের জন্য ৬২টি কার এবং ৬৩ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্রশাসনিক আপিল ট্রাইব্যুালের জন্য একটি কার ক্রয় করা হয়।
এছাড়া ২ কোটি ৫৫ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ছয়টি জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য ৬টি মাইক্রোবাস ক্রয় করা হয়েছে।
বাসস/সবি/এমএআর/১৮৩৮/এসই