বাসস দেশ-২১ : এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে গুজব না ছড়ানোর আহবান জি. এম. কাদেরের

175

বাসস দেশ-২১
এরশাদ-গুজব-বন্ধ-ব্রিফিং
এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে গুজব না ছড়ানোর আহবান জি. এম. কাদেরের
ঢাকা, ১ জুলাই, ২০১৯ (বাসস) : সম্মিলিত সামরিক হাসপাতালের নীবিড় পরিচর্চা কেন্দ্রে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে কোন ধরনের গুজব না ছড়ানোর আহবান জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি.এম কাদের এমপি।
আজ দুপুরে পার্টির বনানী কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর ও গুজব না ছড়াতে সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। চিকিৎসকরা তার শ^াস-প্রশাস স্বাভাবিক করতে আন্তরিকভাবে চিকিৎসা করে যাচ্ছেন। তারা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন হুসেইন মুহম্মদ এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থার উন্নতি।
সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে জি.এম.কাদের বলেন, চিকিৎসকরা তার শারীরিক অবস্থার উন্নতি নিয়ে আশবাদী। এরশাদ আধো ঘুম-আধো জাগরণে আছেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ সকাল সাড়ে ১০টার দিকে সিএমএইচে আসেন। এ সময় চোখ মেলে তাদের কথায় সাড়াও দিয়েছেন এরশাদ। অক্সিজেন মাক্স পড়া থাকায় হুসেইন মুহম্মদ এরশাদ কথা বলতে পারেননি।
গোলাম মোহাম্মদ কাদের বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে জাতীয় পার্টির পক্ষ থেকে নিয়মিত ব্রিফ করা হচ্ছে। প্রয়োজন হলে আইএসপিআর ব্রিফ করবে। কিন্তু গণমাধ্য বা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তকর বা বানোয়াট খবর প্রচার না করতেও অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এসময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, প্রধানমন্ত্রী সার্বক্ষণিকভাবে ু হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার খোঁজ নিচ্ছেন। প্রধানমন্ত্রী সকালে পার্টির সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সিএমএইচে পাঠিয়েছেন। বিকেলে স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে আসবেন। তিনিও দেশবাসীর কাছে হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন।
এদিকে, হুসেইন মুহম্মদ এরশাদের সহধর্মিনী ও জতীয় সংসদে বিরোধী দলীয় উপনেতা এবং পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি আজ দুপুরে প্রায় এক ঘন্টা সিএমএইচে শয্যা পাশে কোরআন তিলাওয়াত করেছেন। তিনি জানিয়েছেন এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তিনি চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেছেন, এরশাদ এর শারীরিক অবস্থা উন্নতি হচ্ছে। তিনিও এরশাদের রোগমুক্তি এবং সুস্থতার জন্য দেশবাসীর দোয়া কামনা করেছেন।
বাসস/সবি/এমএআর/১৭৩০/কেএমকে