বিশ্বকাপ শেষে অবসরের ইঙ্গিত মালিঙ্গার

437

লন্ডন, ৩০ জুন, ২০১৯ (বাসস) : অবসরের ইঙ্গিত দিয়ে শ্রীলংকা পেসার লাসিথ মালিঙ্গা বলেছেন চলমান বিশ্বকাপ হতে পারে তার জাতীয় দলের হয়ে শেষ কয়েকটি ম্যাচের একটি।
নিজ মাটিতে নিজের বিদায়ী ম্যাচ খেলতে চান বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। তবে আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপেও খেলতে চান তিনি।
বিবিসি সিনহালা সার্ভিসকে মালিঙ্গ বলেন, ‘আমাকে লড়াইয়ের পর লড়াই করতে হয়েছে। এখন আমি ক্লান্ত। আমি আগামী টি-২০ বিশ্বকাপ খেরতে চাই। তবে বিশ্বকাপ শেষে আমি দেশে ফিরে বিষয়টি নিয়ে শ্রীলংকা ক্রিকেটের(এসএল) সঙ্গে আলোচনা করব। আমার লক্ষ্য আমি তাদেরকে জানাব।’
‘আমার লক্ষ্যের সঙ্গে মিল হলে আমি থাকব নতুবা খুব দ্রুতই আমি আন্তর্জাতিক অঙ্গন থেকে বিদায় নেব।’
‘বিশ্বকাপ শেষে আমি দেশের মাটিতে একটি ম্যাচ খেলে বিদায় নিতে চাই।’
বিশ্বকাপের পর বাংলাদেশ ও নিউজিল্যান্ড দল শ্রীলংকা সফরের কথা রয়েছে এবং সেখানেই নিজের শেষ হতে পারে বলে আভাস দেন মালিঙ্গা।
চলতি বিশ্বকাপে শ্রীলংকা দলের তারকা পারফরমার মালিঙ্গা। ইংল্যান্ডের বিপক্ষে দলের জয়ে গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছেন তিনি। টুর্নামেন্টে এ পর্যন্ত শ্রীলংকা দলের সর্বোচ্চ পাঁচ ম্যাচে ৯ উইকেট শিকারী মালিঙ্গা।
সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে গ্রুপ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচে জিততে হবে উপমহাদেশের দলটিকে। আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের মোকাবেলা করবে দিমুথ করুনা রতেœর দলটি।