বাসস দেশ-২৭ : ঘোড়ার গাড়িতে চড়ে ঢাকাবাসীর ঈদ আনন্দ র‌্যালি

711

বাসস দেশ-২৭
ঢাকাবাসী-ঈদ র‌্যালী
ঘোড়ার গাড়িতে চড়ে ঢাকাবাসীর ঈদ আনন্দ র‌্যালি
ঢাকা, ১৮ জুন, ২০১৮ (বাসস) : ‘ঐতিহ্যবাহী ঢাকাবাসী’ সংগঠন রোববার ঢাকাবাসীর ঈদ আনন্দ মিছিল ও র‌্যালি করেছে।
এই র‌্যালিটি নগরীর শিশু একাডেমীর প্রাঙ্গণ থেকে শুরু হয়। র‌্যালিতে রং্েবরং এর বেলুন, পোস্টার, ফেস্টুন ও ব্যানার বহন করা হয়।
শিশু ও কিশোরীরা যেমন খুশি তেমন সাজ সেজে ঘোড়ার গাড়িতে চড়ে র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিতে পুরানো ঢাকার কাসিদা পরিবেশন করা হয়। পুরনো ঢাকার কালাচাঁন ব্যান্ড পার্টির দল তাদের বাজনা বাজিয়ে দর্শকদের উৎসাহিত করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাবাসীর উপদেষ্টা হাজী আব্দুস সালাম, হাজী দীন মোহাম্মদ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড কমিশনার মো. হুমায়ুন কবির ও বাংলাদেশ জাতীয় যুব সংগঠন ফেডারেশনের সভাপতি দুলাল বিশ্বাস।
ঢাকাবাসীর সভাপতি ও ঢাকার ঈদ আনন্দ মিছিল উদযাপন পরিষদের আহবায়ক শুকুর সালেকের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ঢাকাবাসীর মহাসচিব শেখ খোদা বকস, উপদেষ্টা আজফারুজ্জামান সোহরাব, ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক লুৎফর আহসান বাবু, ঢাকাবাসীর উপদেষ্টা হাজী রমজান। এবারের মিছিলের স্লোগান ছিল ‘ঢাকার প্রাণ বুড়িগঙ্গা বাঁচান’। বক্তারা, কেন্দ্রীয় কারাগার কেরাণীগঞ্জে স্থানান্তরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।
বক্তারা পুরনো ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা রূপলাল হাউজ, ছোট কাটরা, বড় কাটরা দখলমুক্ত ও সংস্কার চান।
ঢাকার বুড়িগঙ্গা ও বুড়িগঙ্গার শাখা নদী বাবুপুরা ব্রিজ থেকে আমিন বাজার পর্যন্ত বেড়ী বাঁধ সংলগ্ন নদী দখলমুক্ত চান এবং সেখানে সরকারের ওয়াটার বাস চালু করার জোড় দাবি জানান। বক্তারা, শাখাঁরীবাজারের পুরাকৃতি রক্ষার আহ্বান জানান।
র‌্যালিটি টিএসসি হয়ে নগরীর বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে ঢাকার হাজারীবাগে গিয়ে শেষ হয়।
ঢাকাবাসী সংগঠনের সভাপতি শুকুর সালেক বলেন, হারিয়ে যাওয়া ঈদ আনন্দ মিছিল নতুন প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষেই আমাদের এই আয়োজন।
বাসস/সবি/এমএমবি/২০৪৫/এএএ