শ্রীলংকাকে আত্মবিশ্বাস ফিরিয়ে আনার পরামর্শ জয়াবর্ধনের

254

বার্মিংহাম, ৩০ জুন ২০১৯ (বাসস) : সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে বলেছেন বিশ^কাপের সেমিফাইনালে এখনো খেলার সুযোগ শ্রীলংকার আছে এবং খেলোয়াড়দের মধ্যে এই আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে হবে। এজন্য ব্যাটসম্যানদের ধারাবাহিক হবারও অনুরোধ জানিয়েছেন সাবেক এই লংকান লিজেন্ড।
নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে পরাজিত ও দুটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর শ্রীলংকা বর্তমান আসরে বেশ চাপের মধ্যে আছে। তবে গত সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে দারুন এক জয়ে তারাও সেমিফাইনালের দৌঁড়ে একধাপ এগিয়ে যায়। কিন্তু শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরাজিত হয়ে আবারো পিছিয়ে পড়ে ১৯৯৬ সালে বিজয়ীরা। পাকিস্তান, ইংল্যান্ড ও বাংলাদেশের পর তাদের অবস্থান এখন টেবিলের সপ্তম স্থানে।
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের এক কলামে জয়বর্ধানে লিখেছেন, ‘শ্রীলংকানদের মধ্যে অবশ্যই এই আত্মবিশ্বাস আসতে হবে যে তারাও সেমিফাইনাল খেলবে। তবে তাদের মধ্যে ধারাবাহিকতার অভাব রয়েছে। পরবর্তী দুটি ম্যাচে তাদের অবশ্যই জয়ী হতে হবে এবং এখনো এটা সম্ভব। তবে এজন্য তাদের ব্যাটিংয়ে ধারাবাহিকতার প্রমান দিতে হবে। যা তারা প্রোটিয়াদের বিপক্ষে করতে পারেনি।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯ উইকেটে মাত্র ২০৩ রানেই গুটিয়ে গিয়েছির লংকানরা। সোমবার চেস্টার-লি স্ট্রিটে ওয়েস্ট ইন্ডিজ ও ৬ জুলাই লিডসে ভারতের মোকাবেলা করবে শ্রীলংকা। সেমিফাইনালের পথে দিমুথ করুনারত্নের দলকে শুধুমাত্র বাকি ম্যাচগুলোতে জয়ী হলেই চলবে না অন্য দলগুলোর ফলাফলের ওপরও নির্ভর করতে হবে।
জয়াবর্ধনে বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তারা যদি ইতিবাচক খেলতে পারে তবে জয় সম্ভব। নিজেদের ওপর সবচেয়ে আগে আস্থা আনতে হবে। আশা করছি এতেই পার্থক্য গড়া সম্ভব।