বাসস ক্রীড়া-২ : ২০২০ কোপা আমেরিকার ফাইনাল অনুষ্ঠিত হবে কলম্বিয়ায়

181

বাসস ক্রীড়া-২
ফুটবল-কোপা আমেরিকা
২০২০ কোপা আমেরিকার ফাইনাল অনুষ্ঠিত হবে কলম্বিয়ায়
সাও পাওলো, ৩০ জুন ২০১৯ (বাসস) : ২০২০ কোপা আমেরিকার ফাইনালের স্বাগতিক হিসেবে কলম্বিয়ার নাম ঘোষনা করা হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির ফুটবল ফেডারেশন (এফসিএফ)।
আগামী বছর কোপা আমেরিকার আসর যৌথভাবে আর্জেন্টিনা ও কলম্বিয়ায় অনুষ্ঠিত হবে। তবে এফসিএফ জানিয়েছে টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ কলম্বিয়ায় অনুষ্ঠিত হবে। এই নিয়ে দ্বিতীয়বারের মত কোপা আমেরিকার স্বাগতিক হিসেবে স্বত্ব পেল কলম্বিয়া। এর আগে ২০০১ সালে প্রথমবারের মত সেখানে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ এই আসর অনুষ্ঠিত হয়েছিল। আর প্রথম আসরের ফাইনালে মেক্সিকোকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মত শিরোপা জয় করেছিল কলম্বিয়া।
এফসিএফ এক বিবৃতিতে জানিয়েছে, ‘কলম্বিয়ান ফুটবল ফেডারেশন ২০২০ কলম্বিয়া-আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনাল আয়োজনের সুযোগ পেয়ে অত্যন্ত গর্বিত। কলম্বিয়ার জন্য কনমেবলের আত্মবিশ^াস অর্জন করতে পারাটা সত্যিই সৌভাগ্যের। দক্ষিণ আমেরিকান অঞ্চলের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টের ফাইনালের আয়োজক হওয়া খুব একটা সহজ নয়। দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন নিশ্চিত এই ধরনের আয়োজন করার পূর্ণ সক্ষমতা আমাদের রয়েছে। ২০২০ কোপা আমেরিকা আয়োজনকে সর্বাত্মক ভাবে সফল করে তোলার জন্য সব ধরনের পেশাদারিত্ব আমাদের রয়েছে। আমরা এই গুরু দায়িত্ব সাদরে গ্রহণ করেছি। এখানে অনেক বড় প্রতিশ্রুতি জড়িত। আশা করছি আর্জেন্টিনার সাথে মিলে দারুন একটি আসর উপহার দিতে পারবো।
২০১১ সালে কোপা আমেরিকার আয়োজক আর্জেন্টিনা এবার সেমিফাইনালে টিকিট নিশ্চিত করেছে যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ব্রাজিল।
বাসস/নীহা/১২১৫/স্বব