পরিকল্পিত ও বাসযোগ্য নগর গড়তে সরকার কাজ করছে : ত্রাণ প্রতিমন্ত্রী

299

ঢাকা, ২৯ জুন, ২০১৯ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, সবার জন্য পরিকল্পিত ও বাসযোগ্য নগর গড়তে সরকার কাজ করছে। প্রতিটি গ্রামে শহরের সব নাগরিক সুবিধা পৌঁছে দিয়ে মানুষকে গ্রামমুখী করা হবে ।
আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে দু’দিন ব্যাপী ৬ষ্ঠ নগর সংলাপ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ডীন ড. আ. স. ম. মাকসুদ কামাল এবং হ্যাবিট্যাট ফর হিউমিনিটি বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর জণ আর্মস্ট্রং অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে ইপস্থিত ছিলেন।
এনামুর রহমান বলেন, সরকার বহুমুখী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে শহরগুলোকে আধুনিক ও বাসযোগ্য করার পাশাপাশি প্রতিটি গ্রামকে শহরে উন্নীত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ।
২৯-৩০ জুন দু’দিনব্যাপী এই নগর সংলাপে পরিকল্পিত ও একীভূত নগরায়ন, নগর দুর্যোগ সহনশীলতা, নগরের সবুজায়ন, নগর উন্নয়ন পরিকল্পনায় সকল স্তরের নাগরিকদের অংশগ্রহণ, নাগরিকদের মৌলিক অধিকার ও সেবা নিশ্চিতকরণসহ বিভিন্ন বিষয়ে ভিন্ন ভিন্ন সেশন অনুষ্ঠিত হবে।