বাসস দেশ-৩৭ : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুতিমূলক সভায় বিস্তারিত কর্মসূচি

259

বাসস দেশ-৩৭
বঙ্গমাতা-প্রস্ত্রুতিমূলক সভা
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুতিমূলক সভায় বিস্তারিত কর্মসূচি
ঢাকা, ২৭ জুন, ২০১৯ (বাসস) : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভায় বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
সভায় আগামী ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী জাতীয়ভাবে উদ্যাপন করার লক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠান করাসহ বিভিন্ন সিদ্ধান্ত ও কর্মসূচি গ্রহণ করা হয়।
আজ সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহারের সভাপতিত্বে এই প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।
কামরুন নাহার বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী একটি জাতীয় অনুষ্ঠান। অনুষ্ঠানটির সফল বাস্তবায়নের জন্য তিনি সকলকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।
অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিভিন্ন মন্ত্রণালয় এবং দপ্তর ও সংস্থার প্রতিনিধি তাদের মতামত তুলে ধরেন। সভায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাণী ও দেশবরেণ্য লেখকদের লেখা সংবলিত একটি স্মরণিকা প্রকাশ করা এবং বঙ্গমাতার জীবন ও আদর্শের ওপর একটি প্রামাণ্য চিত্র নির্মাণ করে তা সরাসরি বিটিভি ও বাংলাদেশ বেতার থেকে সম্প্রচারের সিদ্ধান্ত হয়। এছাড়া একটি সার্বিক সমন্বয় কমিটিসহ বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়।
প্রস্তুতিমূলক সভায় জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেছা, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক কাজল ইসলাম, অতিরিক্ত সচিব শেখ রফিকুল ইসলাম, অতিরিক্ত সচিব মো. আইনুল কবীর, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটনসহ বিভিন্ন মন্ত্রণালয় এবং দপ্তর ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বাসস/তবি/এমএআর/২১১০/-জেজেড