রিফাতের নৃশংস হত্যাকান্ডে জড়িত সবাইকে গ্রেফতার করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

356

চট্টগ্রাম, ২৭ জুন, ২০১৯ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বরগুনায় রিফাতের নৃশংস হত্যাকান্ডে জড়িত সবাইকে গ্রেফতার করা হবে।
তিনি বলেন, এ হত্যাকান্ডের ঘটনায় আজ পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে।
আজ বৃহস্পতিবার উইমেন পুলিশ অ্যাওয়ার্ড-২০১৯ উপলক্ষে চট্টগ্রাম নগরের কাজীর দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কেন এই ঘটেছে, কারা ঘটিয়েছে সেটা তদন্ত করার পর আমরা জানতে পারবো। তবে ঘটনার পর পুলিশ কিন্তু বসে নেই। আমরা দৃঢ়ভাবে বলতে পারি, যত ঘটনাই ঘটুক, এসব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে আমাদের পুলিশের দক্ষতা ও সক্ষমতা রয়েছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সবসময় বলি, আপনারা যদি ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের চিন্তা করেন, তাহলে ভুল করবেন। আমাদের পুলিশ এখন অনেক সক্ষম, অনেক দক্ষ। তারা অনেক ইনফরমেটিভ। আমার কাছে এই মুহূর্তের খবর হচ্ছে দুইজনকে পুলিশ ধরে ফেলেছে। যারা এই নৃশংস হত্যাকা-ের সঙ্গে জড়িত ছিল তাদের সবাইকে গ্রেফতার করা হবে।
বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা শহরের কলেজ রোডে সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামের দুলাল শরীফের ছেলে রিফাত শরীফকে (২৩) স্ত্রীর সামনে কুপিয়ে জখম করে একদল যুবক। বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু ঘটে। এঘটনায় বুধবার রাতে শরীফের বাবা বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।
বুধবার দুপুরের ওই হামলার একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়লে দেশজুড়ে আলোচনা শুরু হয়।
সেখানে দেখা যায়, কয়েকজন যুবক চড়াও হয়েছেন রিফাতের উপর, তার মধ্যে দুজন রামদা হাতে রিফাতকে একের পর এক আঘাত করে চলেছেন। রিফাতকে বাঁচানোর জন্য মরিয়া হয়ে চেষ্টা করছিলেন তার স্ত্রী। কিন্তু পারেননি। রিফাতের স্ত্রীর চিৎকারে আশপাশের কেউ এগিয়ে আসেননি।
এ হামলার জন্য বরগুনা পৌরসভার ক্রোক এলাকার নয়ন বন্ড নামে এক যুবককে দায়ী করেন রিফাতের স্ত্রী। এছাড়া ফারাজী, রাব্বি ও আকন নামের কয়েকজনের বিরুদ্ধেও অভিযোগ করা হয়।