বাসস ক্রীড়া-১৫ : শ্রীলংকা সফরে নিরাপত্তা অনুমোদনের অপেক্ষায় বিসিবি

210

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-নিরাপত্তা
শ্রীলংকা সফরে নিরাপত্তা অনুমোদনের অপেক্ষায় বিসিবি
ঢাকা, ২৭ জুন, ২০১৯ (বাসস) : আগামী মাসে দলের শ্রীলংকা সফরের জন্য নিরাপত্তা বিষয়ে অনুমোদনের অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।
বিসিবির এক শীর্ষ কর্মকর্তা জানান, কেবলমাত্র নিরাপত্তা বিষয়ে অনুমোদন পেলেই জুলাই মাসে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য শ্রীলংকা সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। এ বিষয়ে এখন কাজ চলছে।
গত এপ্রিলের শেষ সপ্তাহে ইষ্টার সান ডে উপলক্ষে দ্বীপ রাষ্ট্রটির তিনটি গির্জায় সন্ত্রাসী হামলায় প্রায় তিনশ লোক নিহত ও বহু আহত হওয়ায় বিসিবি এ সফর বাতিলের সিদ্ধান্ত নেয়।
বিসিবি সভাপতি নাজমুল আহসান এর আগে জানিয়েছিলেন এমন অবস্থায় জাতীয় দল শ্রীলংকায় পাঠানো ‘কোনভাবেই’ সম্ভব নয়।
পুর্ব ঘোষিত সুচি অনুযায়ী আগামী ২৫, ২৭ এবং ২৯ জুলাই তিন ম্যাচের সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
অবশ্য শ্রীলংকা ক্রিকেটও সফরটি ‘বাতিল ’না করতে বিসিবিকে অনুরোধ জানিয়েছে এবং সফরকারী দলকে ভিভিআইপ নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েচে।
বিসিবি কর্মকর্তারা জানান, বিষয়টি তারা সরকারী কর্মকর্তাদের জানিয়েছে এবং সেখানকার নিরাপত্তা পর্যবেক্ষনে জাতীয় গোয়েন্দ সংস্থার(এনএসআই)র ার সদস্যের একটি দল ২৬জুন শ্রীলংকা গেছে।
তারা সেখানে সার্বিক অবস্থা পর্যবেক্ষন শেষে দেশে ফিরে বিসিবির কাছে রিপোর্ট জমা দেবে। আগামী ২৯ জুন নিরাপত্তা দলটির দেশে ফেরার কথা রয়েছে।
বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন,‘এসএলসি সম্প্রতি সফর অব্যাহত রাখার অনুরোধ জানিয়েছে এবং আমাদের ভিভিআইপি নিরাপত্তা দেয়ার অঙ্গীকার করেছে।’
‘আমরা জাতীয় নিরাপত্তা বাহিনির রিপোর্টের অপেক্ষায় আছি এবং সেটা পেলে সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে বসব এবং তাদের অনুমোদন চাইব।’
অদূর ভবিষ্যতে আরো সফর থাকায় নিরাপত্তা দলটি সে দেশের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করবে বলেও নিশ্চিত করেছে বিসিবি।
বাসস/এসএমপি/১৯৩০/স্বব