শেরপুর পৌরসভার ১২৬ কোটি টাকার বাজেট ঘোষণা

229

শেরপুর, ২৭ জুন ২০১৯ (বাসস) : শেরপুর পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা করেছে পৌর কর্তৃপক্ষ। আজ শহরের পৌর অডিটরিয়ামে স্থানীয় সাংবাদিক এবং নাগরিক ও সুশীল সমাজের প্রতিনিধিদেও উপস্থিতিতে ১২৬ কোটি টাকার প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।
শেরপুর পৌরসভার প্রস্তাবিত বাজেটে নতুন কোন করারোপ ছাড়াই রাজস্ব খাতে ১৩ কোটি ৬৯ লাখ ৮০ হাজার ৫২১ টাকা আয় এবং ১২ কোটি ৮৭ লাখ ৭ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এছাড়া উন্নয়ন খাতে সরকারি মঞ্জুরি, তৃতীয় নগর পরিচালন অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প, বিএমডিএফ, জলবায়ু প্রকল্প ও মূলধনসহ ১০৩ কোটি ৬৭ লাখ ৩ হাজার ৩৩৮ টাকা বরাদ্দ পাওয়ার আশা করা হয়েছে।
বাজেটে উন্নয়ণখাতে ১০৩ কোটি ৬৬ লাখ ৭৫ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এছাড়া রাজস্বখাতে ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৮৭ লাখ ৭ হাজার টাকা। প্রস্তাবিত বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৭ কোটি ৯২ হাজার ৭১৫ টাকা। প্রস্তাবিত বাজেটে পৌর পার্ক সংলগ্ন এলাকায় কমিউনিটি সেন্টার, ইনডোর গেমস, সুইমিং পুল, জিমনেসিয়াম, ক্লাব ও ওয়াইফাই সুবিধা সহ ৫ তলা সিটি সেন্টার নির্মাণ, ১৫০ বছর পূর্তি স্মরণীয় করে রাখতে ‘জননেত্রী শেখ হাসিনা টাওয়ার’, বর্জ্য ব্যবস্থাপনার স্যানেটারি ল্যান্ড ফিল্ড নির্মাণ, বিনোদনের জন্য ‘শেখ রাসেল মাল্টিপারপাস স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ’ পরিচ্ছন্ন্ শহর গড়তে ড্রেন ও রাস্তাঘাটের উন্নয়ন, বৃক্ষরোপন অভিযান, নারীর ক্ষমতায়ন, দারিদ্র বিমোচন এবং খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ড বাস্তবায়নে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক পৌর মেয়র হুমায়ুন কবীর রুমান। বাজেটের ওপর মুক্ত আলোচনায় অংশ নেন প্যানেল মেয়র আতিউর রহমান মিতুল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, সমাজকর্মী রাজিয়া সামাদ ডালিয়া, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সাংবাদিক সঞ্জিব চন্দ বিল্টু, আসাদুজ্জামান মোরাদ, জিএইচ হান্নান, মহিউদ্দিন সোহেল, মো. মুছা প্রমুখ।
এসময় পৌর মেয়র নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং বাজেট বাস্তবায়নে নাগরিকদের পরামর্শ ও সার্বিক সহযোগিতা কামনা করেন।