হাসপাতাল ছেড়েছেন লারা

231

মুম্বাই, ২৬ জুন, ২০১৯ (বাসস) : বুকে ব্যথা নিয়ে ভর্তি হওয়ার পর হাসপাতাল ছেড়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ব্রায়ান লারা।
হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় মঙ্গলবার মুম্বাইয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছিল লারাকে। তবে সুস্থ হয়ে আজ হাসপাতাল ছেড়েছেন তিনি।
লারা জানান, সকালে কাজ করার সময় তার শরীর খারাপ লাগলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট লারার একটি অডিও বার্তা পোস্ট করেছে। যেখানে তিনি বলেন, ‘আমি জানি সবাই আমার অবস্থা জানতে চিন্তায় পড়ে গেছে। কাল সকালে আমি জিমে অনুশীলন করছিলাম। তখনই বুকে ব্যথা হয়। আমার মনে হয়, ডাক্তারের সঙ্গে কথা বলে নেয়াটাই ভাল। আমাকে হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। ব্যথাটা রয়েছে ঠিকই, সঙ্গে অনেক পরীক্ষাও হয়েছে।’
লারা আরো বলেন, ‘আমি হাসপাতালের বিছানায় শুয়ে মজায় আছি, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ দেখছি… আমি ইংল্যান্ডের বড় ফ্যান নই, আশা করছি অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে আটকে দেবে… আমি সুস্থ হয়ে উঠছি। আমার ফোন টানা বেজে চলেছে তাই আমি ফোন বন্ধ করে দিচ্ছি।’
ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৩১টি টেস্টে গড়ে ৫২.৮৯ মোট ১১৯৫৩ রান করেছেন লারা। এছাড়া ২৯৯টি একদিনের ম্যাচে তার রান ১০৪০৫।
তিনিই একমাত্র ক্রিকেটার যার ব্যাট থেকে টেস্ট ইনিংসে ৪০০ রান এসেছে। ২০০৪-এ অ্যান্টিগায় ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত এই বিধ্বংসী ইনিংস খেলেছিলেন তিনি।
প্রথম শ্রেণীর ক্রিকেটেও সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে তার দখলে। ১৯৯৪-এ এজবাস্টনে ডারহামের বিপক্ষে ওয়ারউইকশায়ারের হয়ে তিনি অপরাজিত ৫০১ রানের ইনিংস খেলেছিলেন।