দিনাজপুরে বজ্রপাতে তিনজনের মৃত্যু

194

দিনাজপুর, ২৬ জুন, ২০১৯ (বাসস) : জেলার বিরল ও বোচাগঞ্জ উপজেলায় পৃথক বজ্রপাতে এক নারীসহ ৩ জন মারা গেছেন।
আজ বুধবার সকাল ৮টা ও ১০টার দিকে জেলার বিরল উপজেলার উত্তর মাধবপুর বাজারে এবং বোচাগঞ্জ উপজেলার নাফানগর ইউনিয়নের গোধাপুকুর নামকস্থানে এই দু’টি বজ্রপাতের ঘটনা ঘটে।
নিহতরা হলেন- দিনাজপুর বিরল উপজেলার উত্তর মাধবপুর গ্রামের জীবন চন্দ্র রায়ের পুত্র সার্ণিক চন্দ্র রায় (৪৫), হরিশচন্দ্রপুর গ্রামের মৃত কংশ চন্দ্র শীলের পুত্র সুমন্ত চন্দ্র শীল (৪২) এবং বোচাগঞ্জ উপজেলার গোধাপুকুর গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী মাহমুদা খাতুন (৪০)।
বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল ও বিরল উপজেলার মঙ্গলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেরাজুল ইসলাম জানান, আজ বুধবার সকাল ৮টার দিকে ঝড়-বৃষ্টি শুরু হলে উপজেলার উত্তর মাধবপুর বাজারের পার্শ্বে একটি দোকানে আশ্রয় নেয় কয়েকজন মানুষ। এ সময় বজ্রপাতের ঘটনা ঘটলে ঘটনাস্থলেই সার্ণিক চন্দ্র রায় ও সুমন্ত চন্দ্র শীল মারা যান। বজ্রপাতের ঘটনায় গূরুতর আহত হন রঞ্জিত চন্দ্র রায়কে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রব জানান, আজ বুধবার সকাল ১০টার েিদক বাড়ির পাশে ছোল-পেঁয়াজুর দোকানে কাজ করছিলেন মাহমুদা খাতুন। এসময় বজ্রপাত হলে মাহমুদা খাতুন ঘটনাস্থলেই মারা যায়।
পুলিশ জানায়, এসব বজ্রপাতের ঘটনায় নিহতদের বিষয় সংশ্লিষ্ট থানায় অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।
এছাড়াও, নিহত দুইব্যক্তির পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই তাদের মৃতদেহ সৎকার এবং পরিবারের আবেদনের কারনে অনুমতি সাপেক্ষে আজ বুধবার বিকেলে নিহত মহিলার দাফন সম্পন্ন হয়েছে।