বিশ্বকাপেই ছন্দে ফিরবে ধোনি : গাঙ্গুলি

212

ঢাকা, ২৬ জুন, ২০১৯ (বাসস) : ভারতের সাবেক অধিনায়ক এম এস ধোনির সময়টা মোটেই ভাল যাচ্ছেনা। চলতি বিশ্বকাপে তার এ্যাপ্রোচ নিয়ে সমালোচনা চলছে। তবে এমন সমালোচনার মধ্যেও ‘ক্যাপ্টেন কুল’ এর পাশে দাঁড়ালেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বিশ্বকাপেই ধোনি নিজের চেনা ছন্দে ফিরবেন আশা করছেন গাঙ্গুলি।
শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ধোনির মন্থর ব্যাটিং নিয়ে তোলপাড় চলছে। তার এমন ধীর গতির ব্যাটিংয়ের সমালোচনায় মুখর ক্রিকেট বিশ্ব। কোন রকমে ম্যাচ জিতলেও তোপের মুখ পড়েছেন ধোনি। কিন্তু গাঙ্গুলির আশা বিশ্বকাপেই দেখা যাবে চেনা ধোনিকে।
আফগানিস্তানে বিপক্ষে ম্যাচে বিজয় শংকর আউট হলে ক্রিকেজ আসেন ধোনি। শুরু থেকেই সাবলীলভাবে খেলতে পারছিলেন না ধোনি। এর মধ্যে অধিনায়ক বিরাট কোহলি আউট হতেই চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। কিন্তু যে আগ্রাসী ধোনিকে দেখে অভ্যস্ত ভারত তা তিনি দেখাকে পারেননি। ৫২ বল খেলে ধোনির মাত্র ২৮ রানের মন্থর ব্যাটিং দেখে হতবাক সকলে। বিশ্বের অন্যতম সেরা ফিনিশারের ব্যাট থেকে এমন ইনিংস দেখে ক্ষোভে ফেটে পড়ে ভারতীয় সমর্থকরা।
কিন্তু এত সমালোচনার মাঝেও সৌরভের আশা আবার নতুন ভাবে ফিরবেন ধোনি। গাঙ্গুলির মন্তব্য কেবলমাত্র এক ম্যাচ দেখেই ধোনির মত ক্রিকেটারকে বিচার করা যায়না।
সাংবাদিকদের গাঙ্গুলি বলেন,‘ধোনি নি:সন্দেহে দুর্দান্ত একজন ব্যাটসম্যান। আফগানিস্তানের বিপক্ষে খারাপ খেললেও একটা ম্যাচ দেখে তার বিচার করাটা ভুল হবে। ধোনি যে সেরা ব্যাটসম্যান এই বিশ্বকাপেই তা প্রমান করে দেবে।’
চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত কোন ম্যাচ হারেনি ভারত। তবে তিনজন ভাল রান পাওয়ায় ব্যাটিংয়ের তেমন সুযোগও পাননি ধোনি। চার ইনিংসে তার সংগ্রহ ৯০ রান। তবে বিশ্বকাপেই ধোনি গর্জে উঠবে, সব সমালোচনার জবাব দেবে মাহি- এমনটাই মনে করছেন বহু জয়ের নায়ক গাঙ্গুলি।