বাসস ক্রীড়া-১৪ : সাকিবকে টপকে গেলেন ওয়ার্নার-ফিঞ্চ

155

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বাংলাদেশ
সাকিবকে টপকে গেলেন ওয়ার্নার-ফিঞ্চ
সাউদাম্পটন, ২৫ জুন, ২০১৯ (বাসস) : চলমান বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকার শীর্ষস্থান নিয়ে মজার খেলায় মেতে উঠেছেন বাংলাদেশের সাকিব আল হাসান, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিন জন মিলে শীর্ষস্থানের জন্য লড়াই করছেন। আজ সাকিব তো, কাল ওয়ার্নার। আবার অন্য ম্যাচে ফিঞ্চ শীর্ষে উঠছেন।
গতকাল সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে ৬৯ বলে ৫১ রান করে গতকাল পর্যন্ত এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান তালিকার শীর্ষে উঠেছিলেন সাকিব। ২৪ ঘন্টাও হয়নি, সাকিবকে তৃতীয়স্থানে নামিয়ে দিলেন ওয়ার্নার-ফিঞ্চ।
আজ লর্ডসে বিশ্বকাপের ৩২তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ফিঞ্চ ১০০ ও ওয়ার্নার ৫৩ রান করে আউট হন। ফলে সাকিবকে সরিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি রানে শীর্ষ দু’টিস্থান দখলে নিয়েছেন ওয়ার্নার-ফিঞ্চ। ৭ ম্যাচে ওয়ার্নার ৫০০, ফিঞ্চ ৪৯৬ রান করেছেন। আর ৬ ম্যাচে ৪৭৬ রান নিয়ে তৃতীয়স্থানে সাকিব। শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়াতে সাকিবের ম্যাচ ৬টি।
৬ ম্যাচে ৪২৪ রান নিয়ে চতুর্থস্থানে রয়েছেন ইংল্যান্ডের জো রুট। ৫ ম্যাচে ৩৭৩ রান নিয়ে পঞ্চমস্থানে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।
বাসস/এএসজি/এএমটি/১৮৫০/স্বব