বাসস দেশ-১৮ : রাজধানীতে ৬ অপহরণকারী আটক

175

বাসস দেশ-১৮
অপহরণকারী-আটক
রাজধানীতে ৬ অপহরণকারী আটক
ঢাকা, ২৪ জুন, ২০১৯ (বাসস) : রাজধানীতে অপহরণকারী চক্রের ৬ জন সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
শনিবার রাজধানীর উত্তরা পশ্চিম থানার ৫ নম্বর সেক্টরের ৪/এ রোডে একটি নির্মাণাধীন ভবনের নিচ তলা থেকে তাদের আটক করা হয়।
আটকরা হলেন, মো. মাসুদ রানা (২৪), শুভ (২৪), মো. হোসেন বেপারী (২২), মমিন উল্লাহ আল মুন্না (১৯), দুলাল শেখ (৬৫) ও মো. জাকির আহম্মেদ ওরফে জাকির (২৩)।
রোববার জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) মো. মিজানুর রহমান ভুঁইয়া আজ বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্ট্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম আজ বাসসকে জানান, গত ২০ জুন বেলা সাড়ে ১১ টার দিকে উত্তরা ৫ নম্বর সেক্টরের রাস্তায় নওশাদ হোসেন নয়ন (১৯) ও তার বন্ধু ফাগুন আহমেদ (২০) নামের দই যুবক হাঁটছিলেন। এ সময় তারা ২৩ নম্বর বাড়ির সামনে গেলে ৫ থেকে ৬ জন যুবক নয়ন ও ফাগুনকে অপহরণ করে নিয়ে যায়। এরপর তারা নয়নের বাবার কাছে মোবাইলের মাধ্যমে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে নয়নের পরিবার থেকে একটি বিকাশ নম্বরে ১০ হাজার টাকা দেয়া হলে ওই দিন বিকালে অপহরণকারীরা তাদের দুই জনকেই ছেড়ে দেয়। এ ঘটনায় নয়ন ও ফাগুনের পরিবার র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করে।
পরে র‌্যাব-১ এর সদস্যরা শনিবার বিকালে উত্তরা পশ্চিম থানার ৫ নম্বর সেক্টরের ৪/এ রোডে একটি নির্মাণাধীন ভবনের নিচ তলা থেকে অপহরণকারী চক্রের এই ছয় জনকে আটক করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরনকারীরা র‌্যাবকে জানায়, এর আগেও তারা একই পন্থায় আরও অনেককের কাছ থেকে মুক্তিপণের টাকা আদায় করেছে।
এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৫৭/এসই