বাসস দেশ-১৩ : নৌ-সদর প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন নৌপ্রধান

189

বাসস দেশ-১৩
বৃক্ষরোপণ-উদ্বোধন
নৌ-সদর প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন নৌপ্রধান
ঢাকা, ২৪ জুন, ২০১৯ (বাসস) : বাংলাদেশ নৌবাহিনীর উদ্যোগে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০১৯’বাস্তবায়নের অংশ হিসেবে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী আজ সোমবার একটি গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, রাজধানীর বনানীস্থ নৌ সদর প্রাঙ্গণে তিনি (নৌবাহিনী প্রধান) একটি গাছের চারা রোপণের মাধ্যমে নৌবাহিনীর এ কর্মসূচির উদ্বোধন করেন।
পরে এ কর্মসূচির সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। কর্মসূচি বাস্তবায়নের আওতায় নৌবাহিনীর সকল নৌ অঞ্চলে বিভিন্ন ধরণের ফলদ, ভেষজ, কাঠ ও ছায়া প্রদানকারী বিভিন্ন গাছের চারা রোপণের উদ্যোগ নেয়া হয়েছে বলে আইএসপিআর জানিয়েছে।
বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের পর নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপসমূহ সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের নৌসদস্যদের এগিয়ে আসার আহবান জানান।
এছাড়া, তিনি উপকূলীয় অঞ্চলে অধিকহারে বৃক্ষরোপণের মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার উপর গুরুত্বারোপ করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নৌসদরের প্রিন্সিপাল ষ্টাফ অফিসারগণ, ঢাকা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার এবং উল্লেখযোগ্য সংখ্যক সামরিক ও অসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকগণ উপস্থিত ছিলেন।

বাসস/আইএসপিআর/এমএমবি/১৮৪৭/জেহক