বাজিস-৫ : কুলাউড়ায় উপবন দুর্ঘটনায় নিহত দুই নারীর পরিচয় সনাক্ত

203

বাজিস-৫
সিলেট- দুই নারীর পরিচয়
কুলাউড়ায় উপবন দুর্ঘটনায় নিহত দুই নারীর পরিচয় সনাক্ত
সিলেট, ২৪ জুন, ২০১৯ (বাসস) : কুলাউড়া রেল স্টেশনের পাশে বরমচাল বনশাইল নামক স্থানে উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় নিহত ৪ জনের মধ্যে দু’নারীর পরিচয় পাওয়া গেছে। তাদের একজনের নাম মনোয়ারা পারভীন (৪৮) ও অপরজন ফাহমিদা আক্তার (২০)।
কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
মনোয়ারা পারভীন মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌরসভার টিটিডিসি এরিয়ার বাসিন্দা আব্দুল বারীর স্ত্রী। তিনি রোববার রাতে সিলেট থেকে উপবনযোগে কুলাউড়ায় নিজ বাসায় ফিরছিলেন। এ সময় তার মেয়ে ও বোনের মেয়ে সাথে ছিলেন।
দুর্ঘটনায় ট্রেনের জানালার কাচ ভেঙে মনোয়ারা পারভীন মাথা, মুখ ও বুকে আঘাতপ্রাপ্ত হন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। তাঁর সাথে থাকা মেয়ে এবং বোনের মেয়েও আহত হয়েছেন।
নিহত আরেকজন ফাহমিদা আক্তার সিলেটের মোগলাবাজার থানার আব্দুল্লাপুর এলাকার আব্দুল বারী মেয়ে। তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিশ নার্স।
ফাহমিদার ভাই আব্দুল হামিদ জানান, রাতে ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে বোনের খোঁজে ঘটনাস্থলে যান। সেখানে বোনকে না পেয়ে কুলাউড়া হাসপাতালে গিয়ে মৃতদের মধ্যে বোনকে সনাক্ত করেন। নার্সিং ট্রেনিংয়ের জন্য সিলেট থেকে উপবনযোগে একটি দলের সাথে ঢাকা যাচ্ছিলেন ফাহমিদা। নিহতদের মধ্যে একজন পুরুষ ও একজন নারীর পরিচয় সনাক্ত করা যায়নি।
প্রসঙ্গত, রোববার রাতে সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টা ৪৮ মিনিটের সময় কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশনের পাশে একটি কালভার্ট ভেঙ্গে দুর্ঘটনাকবলিত হয়। এসময় একটি একটি বগি খালে আছড়ে পড়ে। পেছনের মোট ৬টি বগি দুর্ঘটনাকবলিত হয়।
এতে সড়ক পথের পর রেলপথেও সিলেটের সাথে ঢাকাসহ সারা দেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
বাসস/সংবাদদাতা/১২১০/নুসী