বরগুনায় দুদকের গণশুনানি, মানুষের মধ্যে ব্যাপক সাড়া

468

বরগুনা, ২৪ জুন, ২০১৯ (বাসস): জেলার আমতলী উপজেলায় দুর্নীতি দমন কমিশন-দুদকের গণশুনানি অনুষ্ঠানকে ঘিরে স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। আগামী ২৭ জুন আমতলী উপজেলা পরিষদ মিলনায়তনে এ গণশুনানি অনুষ্ঠান করার লক্ষ্যে প্রস্তুতি চলছে বলে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক খায়রুল বাশার বুলবুল জানিয়েছেন।
দুর্নীতি দমন কমিশন-দুদকের পটুয়াখালী সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক মো. মোজাহার আলী সরদার বাসসকে জানিয়েছেন, দুদকের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় গণশুনানিতে দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। তিনি উপজেলায় অবস্থিত সরকারী বিভিন্ন দপ্তরের সেবা নিয়ে স্থানীয় ভূক্তভোগী মানুষের অভিযোগ শুনবেন এবং যথা সম্ভব দ্রুত প্রতিকার ও কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবেন। এ অনুষ্ঠানে সরকারী দপ্তরগুলোর উপজেলা প্রধানরা উপস্থিত থেকে জনতার মুখোমুখি হবেন। থাকবেন জনপ্রতিনিধিসহ অন্যান্য প্রতিষ্ঠানের প্রধানরাও।
এ গণশুনানি বিষয়টি প্রচারণায় এলে স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা এনএসএস’র নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পাননা জানান, বিভিন্ন অনিয়ম-দুর্নীতি প্রতিরোধে গণশুনানি একটি কার্যকরী পদ্ধতি। দুদকের মতো সরকারি একটি সংস্থা এ অনুষ্ঠানের আয়োজন করায় অনুষ্ঠানটি সাফল্য পাবে।
আমতলী পৌর শহরের ব্যবসায়ী সাইফুল্লাহ নাসির জানিয়েছেন, তিনি একটি প্রতিষ্ঠানের বিরূদ্ধে অভিযোগ আনবেন।
আঠারোগাছিয়ার কয়েকজন কৃষক জানিয়েছেন, তারা গণশুনানিতে অংশ নিয়ে অভিযোগ করবেন জনপ্রতিনিধিদের বিরুদ্ধে।
আমতলীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভিন জানান, দুদকের সহযোগী হিসেবে উপজেলা প্রশাসন গণশুনানি অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে। এ গণশুনানি সরকারি দপ্তর, কর্মকর্তা-কর্মচারি এবং সাধারণ মানুষের মধ্যে যোগসূত্র ও আস্থা বাড়াতে সহায্য করবে।
অনুষ্ঠানটি পিভিএ ও ভয়েস অব আমতলী নামের দুটি স্থানীয় অনলাইন টিভি সরাসরি সম্প্রচার করবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।