বাজিস-৮ : নারায়নগঞ্জে শীতলক্ষ্যার পূর্বতীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জরিমানা

343

বাজিস-৮
নারায়নগঞ্জ- উচ্ছেদ
নারায়নগঞ্জে শীতলক্ষ্যার পূর্বতীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জরিমানা
নারায়ণগঞ্জ, ২৩ জুন ২০১৯ (বাসস) : জেলার সোনারগাঁওয়ের কাঁচপুরে আজ শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা ত্রিশটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।
এছাড়াও, নদীর তীর দখল করে পেপার মিলের ওয়েস্টেজ ফেলা ও নদীর জায়গা দখল করে ভবন নির্মাণ করায় একটি তিনতলা ভবনের মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ রোববার সকাল দশটা থেকে দিনব্যাপী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সপ্তম দিনের মতো এ উচ্ছেদ অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।
বিআইডব্লিউটিএ’র নির্বাহি ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, রোববার সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত প্রায় ৩০ টি অবৈধ স্থাপনার গুড়িয়ে দেয়া হয়েছে। এসময় নদীর তীর দখল করে পেপার মিলের ওয়েস্টেজ ফেলা ও নদীর জায়গা দখল করে ভবন নির্মাণ করায় সোলেমান মিয়াকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
বিআইডব্লিইটএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্মপরিচালক গুলজার আলী জানান, শীতলক্ষ্যা নদীর পূর্বতীরে কাঁচপুরের পুরানবাজার এলাকার নওয়াব আব্দুল মালেক জুট মিলের পাকা দেয়াল, একটি তিনতলা ভবন, দশটি একতলা ভবন ও গাইডওয়াল, সীমানা দেয়াল, বাঁশের বেড়াসহ প্রায় ৩০টি কাঁচা-পাকা অবৈধ স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়।
উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক গুলজার আলী, উপপরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা।
বাসস/সংবাদদাতা/২০৪০/এমকে