বাসস দেশ-৩০ : তৃণমূল নেতা-কর্মীরাই জাতীয় পার্টির শীর্ষ নেতৃত্ব নির্বাচন করবে : গোলাম মোহাম্মদ কাদের এমপি

288

বাসস দেশ-৩০
জাপা- তৃণমূল-সভা
তৃণমূল নেতা-কর্মীরাই জাতীয় পার্টির শীর্ষ নেতৃত্ব নির্বাচন করবে : গোলাম মোহাম্মদ কাদের এমপি
ঢাকা, ২৩ জুন, ২০১৯ (বাসস) : জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, তৃনমূল নেতা-কর্মীরাই জাতীয় পার্টির শীর্ষ নেতৃত্ব নির্বাচন করবে। তৃণমূল নেতা-কর্মীদের কাছে জবাবদিহিতা থাকলে কোন দলেই মনোনয়ন বাণিজ্য বা পদোন্নতি বাণিজ্য হতে পারে না।
আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের সঙ্গে বনানী অফিসে বরিশাল জেলা ও মহানগর নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাত করতে এলে তিনি এসব কথা বলেন।
বরিশাল জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব শফিউল্লাহ শফি, সাংগঠনিক সম্পাদক ইসহাক ভূঁইয়া, বরিশাল জেলা কমিটি যুগ্ম আহ্বায়ক, ইকবাল হোসেন তাপস প্রমুখ।
গোলাম মোহাম্মদ কাদের বলেন, একজন নেতা দুটি পদে থাকতে পারবেন না। এতে নেতৃত্ব বিকাশের সুযোগ সৃষ্টি হবে। জাতীয় পার্টি সংগঠিত করতে আমরা একটি মেধাবী টিম তৈরী করবো। আগামী ২৪ থেকে ২৭ জুন বিভাগীয় সাংগঠনিক সভায় নেতা-কর্মীদের পরামর্শক্রমে আট বিভাগের জন্য আলাদা টিম গঠন করা হবে। তারা তৃণমূল পর্যায়ে কমিটির কোন্দল নিরসনে পরামর্শ দেবে।
তিনি বলেন, জাতীয় পার্টি লাঙ্গল প্রতিক নিয়ে নিজস্ব রাজনীতি করবে। গণমানুষের অধিকার আদায়ে কখনোই পিছপা হবেনা জাতীয় পার্টি।
আগামীকাল ২৪ জুন বেলা ১০ টায় মতিঝিল এজিবি কলোনী কমিউনিটি সেন্টারে (মতিঝিল আইডিয়াল স্কুলের সাথে) জাতীয় পার্টির ঢাকা ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সভা অনুষ্ঠিত হবে। বর্ধিত সভায় পার্টির মহাসচিব সহ নিজ নিজ বিভাগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ মহানগর, জেলা, উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক অংশ নেবেন।
বাসস/সবি/এমএআর/২০০০/-জেজেড