বাসস ক্রীড়া-১৬ : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে গর্বিত নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট

184

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-বিশ্বকাপ-নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে গর্বিত নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট
ম্যানচেস্টার, ২৩ জুন ২০১৯ (বাসস/এএফপি): বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গতকাল তাদের পাওয়া জয়টি সমর্থকরা বেশ উপভোগ করবেন আশা করছেন নিউজিল্যান্ড ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট। দলের হয়ে তার(বোল্ট) ক্যাচটিই ছিল জয় পরাজয় নির্ধারনী ক্যাচ। কার্লোস ব্য্রাথওয়েটের উড়িয়ে দেয়া বল দারুন দক্ষতায় সীমানার উপর থেকে লুফে নিয়ে দলকে ৫ রানে জয় এনে দেন বোল্ট।
শনিবার ওল্ডট্রাফোর্ডে দিবা- রাত্রির ম্যাচে নিউজিল্যান্ডের ২৯২ রানের টার্গেটে ব্যাট করতে গিয়ে ১৬৪ রানেই ৭ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তবে এরপর ব্য্রাথওয়েটের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ভর করে জয়ের একেবারেই দ্বারপ্রান্তে চলে আসে ক্যারিবীয়রা। তারা যখন ৯ম উইকেট হারায় তখনো জয় থেকে ৪৭ রানের দূরত্বে অবস্থান করছিল।
সেখান থেকেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি তিনি যখন পূর্ণ করেন তখন জয় থেকে মাত্র ৬ রান দূরত্বে ওয়েস্ট ইন্ডিজ। জিমি নিসামের ৪৮তম ওভারের পঞ্চম বল লং অন দিয়ে উড়িয়ে দেন তিনি। কিন্তু বিধি বাম। বাউন্ডারী পেরুনোর আগেই দুর্দান্ত ক্যাচ লুফে নেন ট্রেন্ট বোল্ট। এতেই ৫ রানে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ।
এই জয়ের ফলে ২০১৫ সালের ফাইনালে পরাজিত দলটি ১০ জাতির বিশ্বকাপের পয়েন্ট তালিকায় ফের শীর্ষে পৌঁছে গেছে। একই সঙ্গে শেষ চারের দ্বারপ্রান্তেও পৌঁছে গেছে কিউইরা। ২৯ বছর বয়সী বোল্ট খেলা শেষে বলেন, ‘সত্যিকার অর্থে এই জয়টি স্পেশাল। এটি ছিল অসাধারণ। আমার মনে হয় এই জয় দেশে কিউই দর্শকদের খেলায় ফিরিয়ে আনবে।
এই জয় আমাদের আত্মবিশ্বাসকেও শাণিত করছে বলে মনে করি। আশা করি এর মাধ্যমে আমরা বিশ্বকাপের আরো গভীরে প্রবেশ করতে পারব।’
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪৫/স্বব