বাসস ক্রীড়া-১০ : ব্র্যাথওয়েটের কাছে আরো এমন ইনিংস চান হোল্ডার

169

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-বিশ্বকাপ-উইন্ডিজ-নিউজিল্যান্ড
ব্র্যাথওয়েটের কাছে আরো এমন ইনিংস চান হোল্ডার
ম্যানচেস্টার (ইউকে), ২৩ জুন, ২০১৯ (বাসস/এএফপি) : কার্লোস ব্র্যাথওয়েটের কাছে আরো ‘এমন সমন্বিত’ ইনিংস খেলার আহবান জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। শনিবার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে নিউজিল্যান্ডেকে ব্র্যাথওয়েট নৈপুন্যে ক্যারিবীয়রা প্রায় জয়ের কাছাকাছি যাওযার পর এমন আহবান জানান হোল্ডার।
ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের ছুড়ে দেয়া ২৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬৪ রানেই ৭ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এই পর্যায়ে মাত্র ৮২ বলে ১০১ রানের অসাধারণ একটি ইনিংসের মাধ্যমে ক্যারিবীয়দের প্রায় জয়ের দ্বারপ্রান্তেই পৌঁছে দিয়েছিলেন ব্র্যাথওয়েট। শেষ উইকেটে জয়ের জন্য মাত্র ৬ রানের প্রয়োজন ছিল ক্যারিবীয়দের।
তবে ব্র্যাথওয়েট এ সময় দলকে জয়ের বন্দরে পৌঁেছ দিতে ছক্কা হাকানোর পন্থা খুজছিলেন । জিমি নিসামের ওভারের শেষ বলে লং অন দিয়ে বাউন্ডারী হাঁকানোর সময় দুর্দান্ত ক্যাচ লুফে নেন ট্রেন্ট বোল্ট। এতেই ৫ রানে জয় নিশ্চিত হয় নিউজিল্যান্ডের। অপরদিকে ওই হারে টুর্নামেন্টের শেষ চারে খেলার স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজের।
অথচ ২০১৬ সালে ভারতের কোলকাতায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের ফাইনালের শেষ ওভারে ইংলিশ বোলার বেন স্টোকস এর শেষ ওভারে পরপর চারটি ছক্কা মেরে ওয়েস্ট ইন্ডিজকে নায়কোচিত এক জয় এনে দিয়েছিলেন ব্র্যাথওয়েট।
কব্জিতে এত জোর থাকা সত্বেও শনিবার ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয়বার ৫০ বা ততোধিক রান করতে সক্ষম হয়েছেন ব্র্যাথওয়েট। এর আগে ৩০ বছর বয়সি এই অল রাউন্ডার চলতি বছর সেন্ট জর্জেসে ইংল্যান্ডের বিপক্ষে ৫০ রান করেছিলেন। এর বাইরে নিজের ৩৭টি ওডিআই ম্যাচে অংশ নেয়া এই ক্রিকেটারের সর্বাধিক সংগ্রহ ছিল ৩৭ রান।
হোল্ডার বলেন, ‘তার কাজের ধরণ ছিল খুবই চমৎকার। তিনি নিজের কর্তব্য থেকে একবারের জন্যও সরে দাঁড়াননি। তার প্রচেস্টা ছিল সর্বাত্মক। আজ তিনি যেটি করেছেন সেটি আমার কাছে মোটেও বিষ্ময়কার ছিলনা।’
হোল্ডার বলেন, ‘আমার মতে এখানে উপস্থিত সবাই আমার সঙ্গে একমত হবেন যে সব সময় আমরা এমনটাই করতে চেয়েছে। এটিই হচ্ছে গোটা স্কোয়াডের সাধারণ অনুভুতি। আমার মনে হয় দল হিসেবে আমাদের অবশ্যই ধারাবাহিকতা বজায় রাখতে হবে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮১০/স্বব