বাসস দেশ-২২ : দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় আওয়ামী লীগ অনন্য সাধারণ ভূমিকা রেখেছে : এস এ মালেক

168

বাসস দেশ-২২
বঙ্গবন্ধু পরিষদ-সভা
দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় আওয়ামী লীগ অনন্য সাধারণ ভূমিকা রেখেছে : এস এ মালেক
ঢাকা, ২৩ জুন, ২০১৯ (বাসস): আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ পরিচালনা এবং স্বাধীনতা পরবর্তী সময়ে যতগুলো মহান অর্জন তা আওয়ামী লীগের নেতৃত্বে সংগঠিত হয়েছে।
আজ রোববার আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এস এ মালেক বলেন, দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা এবং ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় আওয়ামী লীগ অনন্য সাধারণ ভূমিকা রেখেছে। বঙ্গবন্ধুই একমাত্র মহান নেতা যিনি একটি ধর্মভিত্তিক রাষ্ট্রকে বাঙালি জাতীয়তাবাদের চেতনায় অনুপ্রাণিত করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। এই জন্যই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাঙালি জাতির পিতা।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের সাবেক ডীন আ ব ম ফারুক বলেন, বঙ্গবন্ধু জাতীয়তাবাদী মহান নেতা ছিলেন। বাঙালি মুক্তি ও অধিকার প্রতিষ্ঠার জন্য রাজনৈতিক দল আওয়ামী লীগ গঠন করেন।
সাংবাদিক অজিত কুমার সরকার বলেন, আজ অর্থনৈতিক মুক্তির যে সংগ্রাম পরিচালিত হচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব।
অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ শহীদুল্লাহ, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল হক প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে সকালে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে সংগঠনের পক্ষ্য থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
বাসস/সবি/বিকেডি/১৮০০/-আসচৌ