বাজিস-৯ : সিলেটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

230

বাজিস-৯
সিলেট- ভিটামিন ‘এ’ প্লাস
সিলেটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত
সিলেট, ২২ জুন, ২০১৯ (বাসস) : জেলায় আজ শনিবার সকাল থেকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
ক্যাম্পেইনের আওতায় (১ম রাউন্ড) সিলেট জেলার ১২টি উপজেলার ২ হাজার ৫৬৩টি টিকাদান কেন্দ্রে ৪ লাখ ৫৪ হাজার ৩১৮ শিশু এবং সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ২৭টি ওয়ার্ডসহ নগরীর বিভিন্ন এলাকা, বাস স্ট্যান্ড ও রেলস্টেশনসহ সর্বমোট ২৪৭টি কেন্দ্রে ৬১ হাজার ৮৩৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।
শনিবার সকাল ১০টায় বিনোদিনী নগর মাতৃসদন চিকিৎসালয়ে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
একই সময়ে বর্ণমালা নগর স্বাস্থ্য কেন্দ্র, বাগবাড়িতে ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।
এ সময় আরো উপস্থিত ছিলেন আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্পের ব্যবস্থাপক (প্রশাসন ও অর্থ) শফিকুল ইসলাম।
সীমান্তিকের পরিচালনায়, সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় ও স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নে আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্টে সিলেট শহরের ৮টি ক্লিনিকে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন, সিলেট জেলায় ক্যাম্পেইনের মাধ্যমে ৪ লাখ ৫৪ হাজার ৩১৮ শিশুর মধ্যে ৬ থেকে ১১ মাসের ৪৮ হাজার ৫৮৪ জন শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাসের ৪ লাখ ৫ হাজার ৭৩৪ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়।
বাসস/সংবাদদাতা/১৮১০/-এমকে