বাসস ক্রীড়া-৪ : টস জিতে ব্যাটিংয়ে ভারত

204

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-বিশ্বকাপ
টস জিতে ব্যাটিংয়ে ভারত
সাউদাম্পটন, ২২ জুন, ২০১৯ (বাসস) : আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের ২৮তম ও আজ দিনের প্রথম ম্যাচে সাউদাম্পটনে টস জিতে আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।
কোহলি বলেন,‘ উইকেট দেখে বেশ ভাল মনে হচ্ছে। তাই আগে ব্যাটিং করছি।’
গত ম্যাচের দল থেকে একটি পরিবর্তন আনা হয়েছে ভারতীয় দলে। কোহলি বলেন,‘ দলে একটি পরিবর্তন আনা হয়েছে-ভুবনেশ্বর কুমারের পরিবর্তে দলে এসেছেন মোহাম্মদ সামি।
টুর্নামেন্টে এর আগে পাঁচ ম্যাচ খেলে সব ক’টিই হেরে পয়েন্ট তালিকায় সবার নীচে অবস্থান করছে দ্বিতীয়বার ৫০ ওভারের বিশ্বকাপে অংশ নেয়া আফগানিস্তান। পক্ষান্তরে তাদের চেয়ে এক ম্যাচ খেলা ভারত রয়েছে অপরাজিত। চার ম্যাচের তিনটিতে জয় এবং একটি পরিত্যক্ত হওয়ায় সাত পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে ভারত। বিজয় শংকর দলে বেশ ভারসাম্য এনেছে। বিশ্বের যে কোন খেলোয়াড়ের ন্যায়ই তিনি একজন ভাল ক্রিকেটার। যে কারণে তিনি দলে আছেন। শক্তিশালী কিংবা দুর্বল সব দলের বিপক্ষেই আমাদের মানসিকতা একই থাকে। আমরা আফগানিস্তানকে হাল্কঅবাবে নিচ্ছিনা। নিজেদের দিনে তারা একটা বিপজ্জনক দল। দল হিসেবে আমরা যা করতে চাই আমাদেন ফোকাস সেটাই।’
আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাইব বলেন, ‘পিচ খুবই ভাল। টস জিতলে আমরাও আগে ব্যাটিং করতাম। দলে ফিরেছেন হযরতউল্লাহ ও আফতাব। বাদ পড়েছেন নুর আলী ও দৌলত জাদরান। এটা অত্যন্ত ভাল বিষয় যে, আগের ম্যাচে আমরা ৫০ ওভার ব্যাটিং করেছি।’
দল:
ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্রা চাহাল, পন্থ, এমএস ধোনি, কেদার যাদব, কিুলদীপ যাদব, মোহাম্মদ সামি, হার্ডিক পান্ডিয়া, কেএল রাহুল, বিজয় শংকর।
আফগানিস্তান: হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, নজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, আজগর আফগান, গুলবাদিন নাইব (অধিনায়ক), রশিদ খান, মুজিব উর রহমান, আফতাব আলম, ইকরাম আলী খিল।
বাসস/১৫২৫/স্বব