বাজিস-৩ : শরীয়তপুরে আইন কমিশনের মতবিনিময় সভা

208

বাজিস-৩
শরীয়তপুর-সভা
শরীয়তপুরে আইন কমিশনের মতবিনিময় সভা
শরীয়তপুর, ২২ জুন, ২০১৯ (বাসস) : শরীয়তপুর সার্কিট হাউজ মিলনায়তনে আজ আইন কমিশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম. খায়রুল হক বলেন, জনগণ দেশের প্রজা নয়, তারাই দেশের মালিক ।
তিনি আরো বলেন, বৃটিশ ও পাকিস্তান আমলে এদেশের জনগণকে প্রজা হিসেবে চিহ্নিত করে তাদের কাছ থেকে খাজনা আদায় করা হতো। দেশ স্বাধীনের পরে দেশের জনগণের অধিকার ফিরে আসে। প্রমাণিত হয় দেশের জনগণ দেশের প্রজা নয়, জনগণই দেশের মালিক। আমরা রাষ্ট্র কর্র্তৃক নিয়োজিত জনগণের সেবক মাত্র। এ কথা মাথায় রেখে কাজ করলে আমাদের দেশ সত্যিকারের সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে।
সকাল ১০টায় শরীয়তপুর জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ^াসের সভাপতিত্বে পারিবারিক আদালত অধ্যাদেশ ১৯৮৫, নারী ও শিশু দমন আইন ২০০০, সম্পত্তি হস্তান্তর (বিশেষ) আইন ২০১৯ (খসরা) বিষয়ক মত বিনিময় সভা অুনষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিধি হিসেবে উপস্থিত ছিলেন আইন কমিশনের সদস্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক চেয়ারম্যান বিচারপতি এ টি এম ফজলে কবির, আইন কমিশনের গবেষক ও সাবেক অতিরিক্ত সচিব আব্দুল কাদের মিয়া, ড. মোহাম্মদ আলী খান, মোহাম্মদ ইকবাল, মো. ফায়েকুজ্জামান চৌধুরী, আইন কমিশনের মুখ্য কর্মকর্তা (জেলা জজ) ফউজুল আজিম, সিনিয়র সহকারী জজ মো. ইকবাল মাসুদ, শরীয়তপুর জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন সিকদার, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নেজাম উদ্দিন, যুগ্ম জেলা জজ মাহাবুবুর রহমান, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক ঝলক রায়, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মুক্তা রাণী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আবু সাঈদ, সাধারণ সম্পাদক এ্যাড. জহিরুল ইসলাম প্রমুখ।
বাসস/সংবাদদাতা/১৩০০/নূসী।