রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলার দুর্গম এলাকায় পানির সুব্যবস্থা

287

রাঙ্গামাটি, ২২ জুন, ২০১৯ (বাসস) : জেলার প্রত্যন্ত জুরাছড়ি উপজেলায় পাহাড়ের বসবাসরত প্রান্তিক জনগোষ্ঠীর পানির সুব্যবস্থা দিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন। উপজেলা পেকপাড়ায় বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় পাইপ লাইনের মাধ্যমে পানির এ সুব্যবস্থা করে দিয়ে ব্যাপক প্রশংসিত হচ্ছে উপজেলা প্রশাসন। সরেজমিনে গিয়ে দেখা যায়, এলাকার কয়েকজন তরুণী বলেন, এর আগে অনেক কষ্ট করে পাহাড় ডিঙিয়ে বাড়ীতে পানি সংগ্রহ করতে হত বর্তমানে সেই কষ্ট লাঘব করে দিয়েছেন জুরাছড়ি উপজেলা প্রশাসন। শুধু গ্রামে নয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদেরও এমন সুবিধা দিয়ে যাচ্ছে।
উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা জানান, জনগণ আমাকে ভোট দিয়েছে এলাকার উন্নয়ন ত্বরানিত করার জন্য। তাই পর্যায়ক্রমে প্রত্যেক দুূর্গম এলাকায় পানির সুব্যবস্থা করে দেওয়া হবে। এছাড়াও তিনি জানান, পাহাড়ে সবুজ বনকে আমাদের রক্ষা করতে হবে এজন্য প্রত্যেক এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে জনসাধরণকে সচেতন করে যাতে ছোট ছোট ছড়াগুলো বাঁচিয়ে রাখা যায় সেজন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
ভাইস চেয়ারম্যান রিটন চাকমা জানান, জনগণের ভালোবাসা নিয়ে আমাদের উন্নয়নের দিকে অগ্রসর হতে হবে। দুূর্গম এলাকায় বসবাসকারীদের প্রধান সমস্যা হচ্ছে সুপেয় পানি, তাই প্রত্যকটি গ্রামে পানির সুবিধা পৌছে দিতে পারলে একজন জনপ্রতিনিধি হিসেবে নিজেকে স্বার্থক বলে মনে করব।