বাজিস-২ : বুড়িগঙ্গায় নৌকা ডুবে নিখোঁজ দু’শিশুর মৃতদেহ উদ্ধার

168

বাজিস-২
বুড়িগঙ্গা- মৃতদেহ উদ্ধার
বুড়িগঙ্গায় নৌকা ডুবে নিখোঁজ দু’শিশুর মৃতদেহ উদ্ধার
ঢাকা, ২১ জুন, ২০১৯ (বাসস) : রাজধানীর সদরঘাটের বুড়িগঙ্গা নদীতে খেয়া নৌকা ডুবে নিখোঁজ মিসকাত (১২) ও নুসরাত (৫) নামে দুই ভাই-বোনের মৃতদেহ আজ উদ্ধার করা হয়েছে।
মিসকাত ও নুসরাত বরিশালের বাকেরগঞ্জের উত্তমপুর গ্রামের বাবুল ফরাজীর ছেলে-মেয়ে। তারা কেরানীগঞ্জে পরিবারের সঙ্গে বসবাস করত।
সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম ভূঁইয়া জানান, আজ শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে নদীতে দুর্ঘটনাস্থলের কাছাকাছি জায়গা থেকে থেকে দুই ভাই-বোনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরিদল।
তিনি জানান, শুক্রবার সকাল ৭টার দিকে বাবুল ফরাজীর স্ত্রী জোসনা তার ভাই শামীমসহ তিন শিশু সন্তানকে নিয়ে রাজধানীর ওয়াইজঘাট এলাকা থেকে একটি খেয়া নৌকাযোগে কেরানীগঞ্জের আলম টাওয়ারঘাট এলাকায় যাচ্ছিল। এক পর্যায়ে মাঝনদীতে লঞ্চের ঢেউয়ে নৌকা ডুবির ঘটনা ঘটে।
তিনি আরও জানান, দুর্ঘটনার পরপরই বাকিসব যাত্রিদের উদ্ধার করা সম্ভব হলেও শিশু মিসকাত ও নুসরাত বুড়িগঙ্গায় ডুবে নিখোঁজ হয়।
ওসি মো. রেজাউল করিম ভূঁইয়া জানান, দুর্ঘটনার পর থেকেই ফায়ার সার্ভিসের ঢাকা জোনের উপ-পরিচালক দেবাশিষ বর্মনের নেতৃত্বে একদল ডুবুরিসহ নৌ-পুলিশ, কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেন। বেলা ১২টার পরপরই পর্যায়ক্রমে শিশু দু’টির মৃতদেহ উদ্ধার করা হয়।
বাসস/সংবাদদাতা/১৮০০/-এমকে