বাজিস-১১ : দিনাজপুরে আত্রাই নদীতে ১৭ ঘন্টা পর ভেসে উঠল হাবিপ্রবির শিক্ষার্থীর লাশ

206

বাজিস-১১
দিনাজপুর- মৃতদেহ উদ্ধার
দিনাজপুরে আত্রাই নদীতে ১৭ ঘন্টা পর ভেসে উঠল হাবিপ্রবির শিক্ষার্থীর লাশ
দিনাজপুর, ১৯ জুন, ২০১৯ (বাসস) : জেলায় সদর উপজেলার মোহনপুরে বন্ধুদের সাথে আত্রাই নদীতে গোসল করেতে গিয়ে নিখোঁজ হওয়ার ১৭ ঘন্টা পর ভেসে উঠা হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী তাসফিক হোসেনের মৃতদেহ উদ্ধার করা করা হয়েছে।
আজ বুধবার সকাল ৮টার দিকে দিনাজপুর সদর উপজেলার মোহনপুর আত্রাই নদীতে নির্মিত রাবার ড্যাম থেকে প্রায় দু’শ গজ দূরে তাসফিকের মৃতদেহ ভেসে উঠে। এলাকাবাসির কাছে পেয়ে পুলিশ এসে আজ দুপুর ১২টায় ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে।
তাসফিকের গ্রামের বাড়ি চাঁদপুর জেলায়। তার বাবার নাম মোহাম্মদ এনায়েত হোসেন। তিনভাইয়ের মধ্যে তাসফিক সবার বড়। তাসফিক ২০১৭ সালে শিক্ষাবর্ষে হাবিপ্রবি’র পরিসংখ্যান বিভাগে ভর্তি হন।
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (হাবিপ্রবি) পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী তাসফিক হোসেন (২১) বন্ধুদের সঙ্গে নিয়ে গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে সদর উপজেলার মোহনপুর আত্রাই নদীতে গোসল করেতে গিয়ে রাবার ড্যামের কাছে পানির ¯্রােতে তলিয়ে যায়। তার সঙ্গে থাকা বন্ধুরা অনেক চেষ্টা করেও তাসফিকের সন্ধান পাননি। পরে গতকাল সন্ধ্যার পর রংপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা করে তাসফিকের সন্ধান পায়নি।
আজ বুধবার দুপুর ২টায় তাসফিকের মৃতদেহ হাবিপ্রবি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনা হলে এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। দুপুর আড়াইটায় খেলার মাঠে নামাজে জানাজার পর তার লাশ গ্রামের বাড়িতে পাঠানো হয়।
হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাশেমসহ শিক্ষক পরিষদ ও শিক্ষার্থীরা তাসফিকের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
বাসস/সংবাদদাতা/১৮৪৩/এমকে